২১ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৩৪

মাদারীপুরে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন, ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন, ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি
মাদারীপুরের কালকিনি উপজেলার বালিগ্রাম এলাকার পাথুড়িয়ারপাড় গ্রামের মোঃ হান্নান হওলাদার ওরফে হালান নামের এক অসহায় কৃষকের পুকুরে শনিবার ভোর রাতে বিষ প্রয়োগ করে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। এতে করে তার তিন লাখ টাকার ক্ষতি সাধান হয়েছে বলে ভূক্তভোগী কৃষক জানায়। এ বিষয়ে ডাসার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভুগী কৃষক। 
 
ভুক্তভুগী পরিবার, পুলিশ ও এলাকাবাসী সূত্র জানা গেছে, উপজেলার বালিগ্রাম এলাকার পাথুড়িয়ারপাড় গ্রামের মোঃ জয়নাল হাওলাদারের ছেলে হালান হাওলাদার তার নিজ পুকুরে প্রায় ৩ লাখ টাকা ব্যয়ে রুই, কাতলা, তেলাপিয়া ও সিলভার কার্পসহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে। মাছগুলো কিছুদিন পরেই তিনি বিক্রি করতেন। কিন্তু রাতে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করে। এতে তার পুকুরের সব মাছ মরে যায়।
 
কৃষক মোঃ হান্নান হওলাদার ওরফে হালান বলেন, আমার প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। আমি মাছের চাষ করে তা দিয়ে সংসার চালাতাম। কিন্তু আমি এখন কি খেয়ে বাঁচবো। আমি গরীব মানুষ আমাকে এমন ক্ষতিটা করলো?
 
এ ব্যাপারে ডাসার থানার ওসি মোঃ গোলাম কিবরীয়া বলেন, মাছ নিধনের ঘটনায় একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। 
 
 
বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর