Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:১৮
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৩৪

'নদী দখলমুক্ত করা হবে'

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

'নদী দখলমুক্ত করা হবে'
ফাইল ছবি

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, নদী দখলকারীরা অনেক শক্তিশালী, তারপরও নদী দখলমুক্ত করা হবে। প্রতিমন্ত্রী আজ সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীর রাবার ড্যাম নির্মাণের স্থান পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। 

প্রতিমন্ত্রী আরও বলেন, কতিপয় ব্যবসায়ী নদী দখল করে আরাম-আয়েশের জন্য বাড়ি বানাচ্ছে। তাদের উচ্ছেদ করতে গেলেই আদালতের আশ্রয় নেয়। ফলে তাদের উচ্ছেদ করতে বিলম্ব হয়। কিন্তু তাদের উচ্ছেদ করে নদী দখলমুক্ত করতে এই সরকার বদ্ধপরিকর।

রাবার ড্যাম প্রসঙ্গে তিনি বলেন, শুষ্ক মৌসুমে মহানন্দা নদীতে পানি থাকে না। ফলে চাষাবাদ হয় না বললেই চলে। তাই এই এলাকার মানুষের কথা ভেবেই খুব শীঘ্রই রাবার ড্যাম প্রকল্পের কাজ শুরু করা হবে।

এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন স্থানীয় নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইশবাল হোছাইন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন, স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলমসহ পানি উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তাগণ। পরে প্রতিমন্ত্রী স্থানীয় সার্কিট হাউসে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

বিডি প্রতিদিন/মজুমদার

 

 


আপনার মন্তব্য