২০ নভেম্বর, ২০১৯ ১৯:৪৩

রংপুরে যাত্রীদের গাড়ি থেকে নামিয়ে দিচ্ছেন শ্রমিকরা, চালকদের মারধর

রংপুর প্রতিনিধি

রংপুরে যাত্রীদের গাড়ি থেকে নামিয়ে দিচ্ছেন শ্রমিকরা, চালকদের মারধর

সড়ক পরিবহন আইন সংস্কারের দাবিতে অঘোষিত পরিবহন ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েছেন রংপুরের সাধারণ মানুষ। ধর্মঘটের কোনো ঘোষণা না থাকলেও রংপুর-ঢাকাসহ উত্তরাঞ্চলে কোনো সড়কেই গণপরিবহন চলছে না। আবার দু'একটি বাস চললেও তাদের বাধা দিচ্ছেন পরিবহন শ্রমিকরা। 

বুধবার ভোর থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। 

জানা গেছে, অঘোষিত পরিবহন ধর্মঘটের কারণে মঙ্গলবার থেকে দেশের বিভিন্ন এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে চরম ভোগান্তি শুরু হয় সারা দেশে। স্থবির হয়ে পড়ে যোগাযোগ ব্যবস্থা। নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে কোনো ঘোষণা ছাড়াই এভাবে বাস, মিনিবাস, ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ হয়ে যায়।

বুধবার সকাল থেকে বাস টার্মিনাল, কামার পাড়া বাসস্ট্যান্ড, কুড়িগ্রাম বাসস্ট্যান্ড, ট্রাকস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, কোনো বাস ছেড়ে যাইনি। সড়কে বিআরটিসি ও অন্যান্য কিছু পরিবহন চললেও, যাত্রীবাহী বাস থামিয়ে চালকদের লাঞ্ছিত করেছেন পরিবহন শ্রমিকরা। এমনকি মারধরের ঘটনাও ঘটেছে।

ঢাকাগামী এক যাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, কথায় কথায় যাত্রীদের জিম্মী করে তারা তাদের দাবি আদায় করে। গাড়ি বন্ধ করে কখনো সমাধান আসে নাকি? 

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আজমল সাহেব বলেন, কোনো ঘোষণা নেই, সকালে স্ট্যান্ডে এসে দেখি গাড়ি চলাচল বন্ধ। আজ নাকি তারা গাড়ি চালাবে না। তাহলে আমরা যাবো কীভাবে? এটা হয়রানি ছাড়া আর কিছুই না। 

এদিকে, রংপুর জেলা ট্রাক, ট্যাংক লরী ও কার্ভাড ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মানিক জানান, নতুন পরিবহন আইন কার্যকর করার মাধ্যমে তাদের উপর গলার কাঁটা হয়ে দেখা দিয়েছে। এ আইন কার্যকর বন্ধ এবং সংশোধনী না আনা পর্যন্ত তাদের ধর্মঘট চলবে বলে জানান তিনি। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর