২৬ ডিসেম্বর, ২০১৯ ২০:২৮

আশুগঞ্জ স্টেশনে যাত্রাবিরতি না দিয়েই চলে যায় মহানগর এক্সপ্রেস

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

আশুগঞ্জ স্টেশনে যাত্রাবিরতি না দিয়েই চলে যায় মহানগর এক্সপ্রেস

ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ স্টেশনে যাত্রাবিরতি না দিয়েই বৃহষ্পতিবার বিকেলে চলে যায় ঢাকাগামী আন্তঃনগর মহানগর এক্সপ্রেস। এ সময় যাত্রীদের মাঝে ‘হুলস্থুল’ পড়ে যায়। পরে পিছনে ফিরে ট্রেনটি যাত্রীদেরকে নিয়ে যায়। থামা কিংবা চলাচলের সংকেত না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়। 

জানা গেছে, চট্টগ্রাম থেকে ঢাকাগামী আন্তঃনগর মহানগর এক্সপ্রেস ট্রেন আশুগঞ্জ রেলওয়ে স্টেশনে নির্ধারিত যাত্রাবিরতি দেয়। বৃহস্পতিবার সন্ধ্যা পাঁচটা ৪০ মিনিটে ট্রেনটি যাত্রাবিরতি না দিয়েই আশুগঞ্জ স্টেশন অতিক্রম করে। ট্রেনটি প্রায় এক কিলোমিটার দূরে মেঘনা সেতুর উপর গিয়ে থেমে ফের পিছনে ফিরে আসে। যাত্রীদের নিয়ে ট্রেনটি পাঁচটা ৫৪ মিনিটে আশুগঞ্জ ছেড়ে যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি আশুগঞ্জ রেলওয়ে স্টেশনের মান অবনমন করা হয়। এ কারণে এখানে কোনো সংকেত বাতি নেই। ভৈরব ও তালশহর স্টেশনের মাধ্যমে এখানকার ট্রেনের যোগাযোগ রক্ষা করা হয়। এ অবস্থায় প্রায়ই এখানে ভুল করে থাকেন চালকরা। 

স্টেশনটি মান অবনমনের প্রতিবাদে ইতিমধ্যেই আন্দোলন নেমেছে আশুগঞ্জবাসী। সংকেত সমস্যার সমাধানসহ আরো কিছু দাবি তুলে তারা আন্দোলন করে যাচ্ছেন। আগামী ৪ জানুয়ারিও একই দাবিতে কর্মসূচি দেয়া হয়েছে। 

আশুগঞ্জ রেলওয়ে স্টেশনের প্লাটফরম স্টেশন মাস্টার মো. নুরুন্নবী জানান, এ স্টেশনে থামা বা চলার কোনো সংকেত বাতি নেই। এখানে যেসব ট্রেনের যাত্রাবিরতি আছে সেসবের চালককে আগে থেকেই বলে রাখা হয়। মহানগর এক্সপ্রেস ট্রেনের চালক ভুল করে আশুগঞ্জে ট্রেনটি দাঁড় করান নি। পরে ট্রেনটি আবার পিছন ফিরে আসে।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর