শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২০ ১৫:৫৩

'মেধাবী শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যৎ'

টঙ্গী প্রতিনিধি

'মেধাবী শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যৎ'
ফাইল ছবি

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম বলেছেন, মেধাবী শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষৎ। নতুন প্রজন্মের এই মেধাবীরাই একদিন দেশকে এগিয়ে নিতে অগ্রণী ভূমিকা পালন করবে। তাই এসব মেধাবীদের সহযোগিতায় সবাইকে এগিয়ে আসা উচিৎ। আজ সকালে বাংলাদেশ প্রতিদিনকে দেয়া এক স্বাক্ষাতকারে তিনি এসব কথা বলেন। 

এসময় তিনি আরও বলেন, অনেক মেধাবী শিক্ষার্থীর বাবা-মা পারিবারিক অভাব অনটনের কারণে উচ্চতর পর্যায়ে ভালোভাবে পড়াশুনা করাতে পারেন না। ফলে মেধা বিকাশে বাধাগ্রস্থ হয়ে আটকে পড়ে নতুন জীবনের সকল আশা আকাঙ্ক্ষা। ধ্বসে পড়ে জাতি। তাই জাতির মেরুদন্ড এই শিক্ষাকে টিকিয়ে রাখতে, জাতি হিসেবে মাথাউচু করে দাঁড়িয়ে থাকতে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশন কর্তৃক বিভিন্ন এলাকার মেধাবী শিক্ষার্থীদের দেওয়া হচ্ছে শিক্ষাবৃত্তি। 

এদিকে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত শিক্ষাবৃত্তি প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে উচ্চতর পর্যায়ে অধ্যয়নরত পাঁচ হাজার শিক্ষর্থীকে বৃত্তিপ্রদান করা হবে।   এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠান উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে রাজবাড়িমাঠ। উৎসব মুখোর পরিবেশে পরিবেশন হবে নাচ আর গান। সেইসাথে হাজার হাজার শিক্ষার্থীরাও আনন্দ উল্লাশে মেতে উঠবে।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য