শিরোনাম
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:৫৫

বোয়ালমারীতে অনিয়মের অভিযোগে প্রধান শিক্ষকের অপসারণ দাবি

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

বোয়ালমারীতে অনিয়মের অভিযোগে প্রধান শিক্ষকের অপসারণ দাবি
ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সদর ইউনিয়নের ২৫ নং সোতাশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাদিরা বেগমের বিরুদ্ধে নানাবিধ অনিয়মের অভিযোগ করে তার অপসারণ দাবি করেছে স্কুল পরিচালনা পর্ষদ ও এলাকাবাসী।
 
অভিযোগ সূত্রে জানা যায়, ১২ বছর যাবৎ বিদ্যালয়টির প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন নাদিরা বেগম। দীর্ঘদিন একই বিদ্যালয়ে প্রধান শিক্ষক থাকার কারণে তিনি শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে দুর্ব্যবহার, কোমলমতি শিক্ষার্থীদের অকারণে মারপিট, স্বজনপ্রীতি ও আর্থিক অনিয়ম করেন। এ বছর বিদ্যালয়টি থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৪০ পরীক্ষার্থীর মধ্যে ১৫ জন অকৃতকার্য হন। এছাড়াও অভিযোগে উল্লেখ করা হয়েছে, তার নিজের ছেলেসহ বেশ কয়েকজন পরীক্ষার্থীকে নকল সরবরাহ করেন তিনি। তাদের প্রশ্নপত্রের ফাঁকা অংশে প্রধান শিক্ষক নাদিরা বেগমের নিজের হাতে লেখা নকল অভিযোগকারীরা অভিযোগপত্রের সাথে সংযুক্ত করেছেন।
 
অভিযুক্ত প্রধান শিক্ষক নাদিরা বেগম অভিযোগ অস্বীকার করে বলেন, এ বিষয়ে আমার কিছু জানা নেই। আপনারা প্রাথমিক শিক্ষা অফিসে খোঁজখবর নেন। 
 
এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা শিক্ষা অফিসার নার্গিস জাফরী বলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর প্রেরিত অভিযোগপত্রের অনুলিপি প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক, ইউএনও স্যার ও আমরা হাতে পেয়েছি। তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।
 
প্রধান শিক্ষক নাদিরা বেগম নিজ হাতে নকল সরবরাহ করায় অভিভাবকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে এবং তাকে দ্রুত অপসারণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য