শিরোনাম
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:৩৮

বগুড়ার বইমেলায় নারীর পছন্দ উপন্যাস

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার বইমেলায় নারীর পছন্দ উপন্যাস

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে বগুড়ায় বইমেলা জমে উঠেছে। বগুড়া শহীদ খোকন পার্ক শহীদ মিনারকে কেন্দ্র করে বইমেলার সকল স্টলেই শিশুদের জন্য রয়েছে হাজারো মজাদার সব বই। শিশুরা বইয়ের রাজ্যে ঘুরছে। এমনই মনে হয়েছে বগুড়া বইমেলার চিত্র দেখে। শিশুদের পাশাপাশি সবচেয়ে বড় ক্রেতা এবার নারীরা। নামী লেখকদের উপন্যাস কিনতে দেখা গেছে তাদের।  

বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় ১০ দিনের বইমেলার চতুর্থ দিনেও বইমেলায় নানা বয়সী ক্রেতাদের দেখা গেছে। দুপুর থেকে শুরু করে অনেক রাত পর্যন্ত চলছে বই কেনাবেচা। ভালো বই খুঁজে নিচ্ছে পাঠক। পাঠকরা তাদের পছন্দের বই সংগ্রহ করছে পরিবারের সদস্যদের সঙ্গে। সম্মিলিত সাংস্কৃতিক জোট থেকে এবার আগামী ২৮ ফেব্রুয়ারি বগুড়া বইমেলা শিশুদের জন্য ঘোষণা করা হয়েছে।

ওই দিন ছুটির দিনে শিশুরা যেন নিজেদের পছন্দ মতে কেনাকাটা করতে পারে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ দিনে শিশুদের উপযোগী সাংস্কৃতিক অনুষ্ঠানও থাকবে। আগামী ২৯ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে বগুড়া বইমেলা শেষ হবে। 

রবিবারের নির্ধারিত আলোচক হিসেবে বক্তব্য রাখেন বগুড়ার দৈনিক উত্তরের দর্পণ সম্পাদক ও দৈনিক আলো প্রতিদিন পত্রিকার উপদেষ্টা সম্পাদক আব্দুস সালাম বাবু। সভাপতিত্ব করেন জোটের সহসভাপতি আসাদ হোসেন।

বক্তব্য রাখেন জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, সহসভাপতি মতিয়ার রহমান, গৌতম কুমার দাস, সহ-সাধারণ সম্পাদক এস এম বেলাল হোসেন, আলমগীর কবির, অর্থ সম্পাদক রবিউল আলম অশ্রু, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী, দপ্তর সম্পাদক এইচ আলিম, প্রচার সম্পাদক লুবনা জাহান, নির্বাহী সদস্য আসাদুর রহমান খোকন, আব্দুল আউয়াল, জোটের সাবেক সাধারণ সম্পাদক এ বি এম জিয়াউল হক বাবলা, নান্দনিক নাট্যদলের সাধারণ সম্পাদক খলিলুর রহমান চৌধুরী, এম এ ওয়ারেছ ভুট্ট, খোদাদাদ খান বাদশা প্রমুখ। সমাপনী বক্তব্য প্রদান করেন জোটের সভাপতি তৌফিক হাসান ময়না। এদিকে সোমবারও সকালে বৃষ্টি হলেও বিকাল থেকেই বইমেলায় ক্রেতাদের ভিড় দেখা গেছে। প্রায় ৭৫টি স্টল নিয়ে এবারের বইমেলা শুরু হয় ২০ ফেব্রুয়ারি। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য