শিরোনাম
প্রকাশ : ২ এপ্রিল, ২০২০ ১১:৫০
আপডেট : ২ এপ্রিল, ২০২০ ১৬:১২

নিজ কাঁধে খাদ্যসামগ্রী নিয়ে ঘরবন্দী মানুষের বাড়িতে এমপি জগলুল

নিজস্ব প্রতিবেদক

নিজ কাঁধে খাদ্যসামগ্রী নিয়ে ঘরবন্দী মানুষের বাড়িতে এমপি জগলুল

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সরকারের নির্দেশে সব ধরণের মানুষ বাড়িতে অবস্থান করছেন। এমনকি দিন এনে দিন খাওয়া গরীব-অসহায় মানুষগুলো যখন বাধ্য হয়েই ঘরে থাকছেন, তখন ঘর থেকে গ্রামের পর গ্রাম ছুটে চলেছেন সাতক্ষীরা-৪ আসনের সরকার দলীয় এমপি এসএম জগলুল হায়দার। তার এ ছুটে চলা গ্রাম ঘুরে দেখা কিংবা হোমকোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য নয়। তিনি নিজের কাঁধে খাদ্যসামগ্রীর ব্যাগ বহন করে অভুক্ত, অসহায়, দরিদ্র, হতদরিদ্র মানুষগুলোর বাড়ি বাড়ি পৌছে দিচ্ছেন। 

২ হাজার পরিবারকে নিজের অর্থে এভাবেই খাদ্য সামগ্রী বিতরণ করছেন এমপি জগলুল। গতকাল দিনভর ও রাতে এমনভাবেই খাদ্যসামগ্রী বিতরণ করেছেন বলে নিজের ফেসবুক ওয়ালে কয়েকটি ছবি দিয়েছেন। 

তিনি লিখেছেন, ‘নিজের কাঁধে খাদ্য সামগ্রীর বস্তা নিয়ে আজ বিকালে শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের শ্রমজীবী, অসহায়, ঘরবন্দী মানুষের বাড়িতে বাড়িতে পৌছে দেওয়ার সময়’। 

এ প্রসঙ্গে জানতে চাইলে সাতক্ষীরা-৪ আসনের এমপি জগলুল হায়দার বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বান করেছেন জনপ্রতিনিধিদের জনগণের পাশে থাকার জন্য। আমি সামাজিক দূরত্ব বজায় রেখেই মানুষের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছি। এই মানুষগুলোই আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আমি চাইলে হোম কোয়ারেন্টাইনে থাকতে পারতাম। কিন্তু এই অভুক্ত মানুষগুলোকে রেখে আমি ঘরে থাকতে পারি না। আর চার বছর পর আবার এই মানুষগুলোর কাছে ভোট চাইতে আসতে হবে।’ 

তিনি আরো বললেন, শুধু যে করোনার জন্য খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছি তা নয়, আমি নির্বাচিত হওয়ার পর থেকেই মানুষের পাশে আছি। বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে সারাজীবন মানুষের সেবা করে যাবো।’ 

জানা গেছে, এমপি জগলুল ব্যক্তিগত তহবিল থেকে ২ হাজার গরীব-অসহায়, কর্মহীন হয়ে পড়া মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন। 

সাতক্ষীরা- ৪ আসনের ২০ টি ইউনিয়নের মধ্যে কালিগঞ্জ উপজেলার কুশলিয়া, কৃষ্ণনগর, মৌতলা ইউনিয়নে এবং শ্যামনগর উপজেলার শ্যামনগর সদর, আটুলিয়া, বুড়িগোয়ালিনী,  মুন্সীগঞ্জ, ভুরুলিয়া ইতিমধ্যে বাড়ি বাড়ি গিয়ে ১০ দিনের খাদ্য সামগ্রী  চাল, ডাল, আলু, তেল, লবণ, পিয়াজ, রসুন, সাবান, মাস্ক, হ্যা-গ্লাভস বিতরণ করা হয়েছে। বাকি ১২ টি ইউনিয়নে বিতরণের জন্য প্যাকেটিং চলছে। আজ বৃহস্পতিবার প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক সহ সকল পর্যায়ের নেতা-কর্মীদের এই সহায়তা দেবেন জগলুল হায়দার এমপি। এছাড়াও সরকারিভাবে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ থেকে এ এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ চলছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য