৩ জুন, ২০২০ ১৯:৫৪
ঘটনা জানালেন এমপি

কেন্দ্রীয় বিএনপি নেতাকে পেটাল পাওনাদার, অভিযোগ আওয়ামী লীগের ঘাড়ে

নারায়ণগঞ্জ প্রতিনিধি

কেন্দ্রীয় বিএনপি নেতাকে পেটাল পাওনাদার, অভিযোগ আওয়ামী লীগের ঘাড়ে

নারায়ণগঞ্জের আড়াইহাজারে কেন্দ্রীয় বিএনপি নেতার ওপর হামলার ঘটনা নিয়ে সৃষ্টি হয়েছে ধূম্রজাল। তবে অভিযোগ উঠেছে নিজ এলাকায় নেতা-কর্মীদের হাতে লাঞ্ছিত হয়েছেন বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ। সোমবার ফতেহপুর ইউনিয়নে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ত্রাণ বিতরণকালে মারধরের শিকার হন তিনি। 

আরও অভিযোগ উঠেছে, পাওনাদারের হাতে লাঞ্ছিত হলেও পরবর্তীতে তা কৌশলে সরকারি দলের ঘাড়ে দায় চাপিয়েছেন দিয়েছেন এই বিএনপি নেতা। ঘটনাটি যে পাওনদাার সংক্রান্ত এ নিয়ে খোদ অভিযোগ করেছেন আড়াইহাজার আসনের আওয়ামী লীগের এমপি নজরুল ইসলাম বাবু।

ঘটনার দিন উপস্থিত বিএনপি নেতাকর্মীরা জানান, এলাকায় দীর্ঘদিন পরে হঠাৎ ত্রাণ নিয়ে নজরুল ইসলাম হাজির হলে ক্ষুব্ধ নেতা-কর্মীরা তাকে ঘিরে ধরেন। এসময় অনেক পাওনাদারও হাজির হন। কথা কাটাকাটির এক পর্যায়ে ক্ষুব্ধ নেতা-কর্মী ও পাওনাদাররা তাকে মারধর করেন। পরে দ্রুত স্থান ত্যাগ করেন নজরুল। 

উপজেলা বিএনপির বেশ কয়েকজন নেতা জানান, বিএনপির এই কেন্দ্রীয় নেতা বিভিন্ন সময় পদ পদবী দেয়ার নাম করে নেতা কর্মীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন। এসব ঘটনায় কোনো অভিযোগ করে কোনো সুরাহা হচ্ছে না। 

এ বিষয়ে স্থানীয় বিএনপি নেতা শহীদুল্লাহ বলেন, নজরুল ইসলাম আজাদকে পাওনাদাররা লাঞ্ছিত করেছেন। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন স্থানীয় সাংসদ নজরুল ইসলাম বাবুও।

এ বিষয়ে তিনি আরও বলেন, আগে থেকেই এলাকার মানুষ উনার (নজরুল) উপর ক্ষুব্ধ। এসব ক্ষুব্ধ পাওনাদারাই তাকে মারধর করেছে। নিজের দোষ ঢাকতে আজাদ সরকারি দলের উপর দায় চাপাচ্ছেন। এ নিয়ে আমাকে কথা না বলতে হুমকি দেয়া হচ্ছে বিভিন্ন স্থান থেকে।
 
এ বিষয়ে বুধবার বিকাল সোয়া ৬টায় মুঠোফোনে আড়াইহাহাজার আসনের এমপি নজরুল ইসলাম বাবু জানান, বিএনপির আজাদ ছেলেটি অন্তত ৫০ জনকে বিদেশে পাঠাবে বলে টাকা নিয়েছে। এছাড়া এর আগেও আজাদের কাছে পাওনা টাকা আদায়ের জন্য পাওনাদরা তার গাড়ি আটকে রেখেছিল। 

তিনি আক্ষেপ প্রকাশ করে আরও বলেন, নজরুল ইসলাম আজাদ আড়াইহাজার কখন আসলো বা কখন গেল এ খবরও আড়াইহাজার স্থানীয় আওয়ামী লীগ রাখে না বা প্রয়োজন নেই। আজাদ মিথ্যার আশ্রয় নিয়েছে যা বিএনপির চিরচারিত একটি চরিত্র।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর