৩ জুন, ২০২০ ২০:৩৯

বান্দরবানের খুলছে হোটেল মোটেল রিসোর্ট

বান্দরবান প্রতিনিধি :

বান্দরবানের খুলছে হোটেল মোটেল রিসোর্ট

ফাইল ছবি

করোনার কারণে প্রায় ৩ মাস বন্ধ থাকার পর হোটেল-মোটেল ও রিসোর্টগুলো খোলার অনুমতি দিয়েছে প্রশাসন। বুধবার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামীম হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, হাটেল- মোটেল-রিসোর্ট চালুর জন্য আমরা আগে এগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন এবং জীবাণুমুক্ত করতে বলেছি। ৭২ ঘণ্টা পর সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সীমিত আকারে ব্যবসা কার্যক্রম শুরু করা যাবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত  দেওয়া হবে। 

পর্যটকরা কবে থেকে হোটেল বুকিং দিতে পারবেন সে বিষয়েও এই সময়ের মধ্যে জানানো হবে। বান্দরবান আবাসিক হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম জানান হোটেল-মোটেল খোলার বিষয়ে ৩ দিন পর সিদ্ধান্ত জানাবে বলেছে প্রশাসন। বান্দরবান হলিডে ইন রিসোর্টের মালিক জাকির হোসেন জানান, এরই মাঝে হোটেল পরিষ্কার-পরিচ্ছন্ন করার কাজ শুরু করেছি। আমাদের অনেক ক্ষতি হয়ে গেল।

পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা জানান, এই সময়টাতে হাজারো পর্যটক এই পাহাড়ে ভ্রমণ করতে আসেন। বান্দরবানের নীলগিরী, নীলাচল, চিম্বুক ও মেঘলা পর্যটন কেন্দ্রে ঈদ পরবর্তী সময় ও ছুটির দিনে হাজারো পর্যটকের ভিড় লেগেই থাকে। কিন্তু করোনা সংক্রমণের কারণে অন্যান্য জেলার মতো বান্দরবানও বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে পর্যটক আসা বন্ধ হলে শতাধিক হোটেল-মোটেল ও রিসোর্টের ব্যবসাও বন্ধ হয়ে যায়। জেলা প্রশাসক দাউদুল ইসলাম জানান, ক্ষতিগ্রস্ত হোটেল-মোটেল কর্মীদের তালিকা করে ত্রাণের আওতায় আনা হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর