৪ জুন, ২০২০ ০০:৫০

করোনা উপসর্গে মৃত্যু: পরিবার-প্রতিবেশীরা না আসায় সৎকার করলেন ইউপি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

করোনা উপসর্গে মৃত্যু: পরিবার-প্রতিবেশীরা না আসায় সৎকার করলেন ইউপি চেয়ারম্যান

ঢাকা থেকে করোনার উপসর্গ নিয়ে বরিশালের গৌরনদীর গ্রামের বাড়িতে এসে পরলোকগমন করা এক ব্যক্তির লাশ সৎকারে এগিয়ে আসেননি পরিবার কিংবা প্রতিবেশী কেউ। 

খবর পেয়ে বুধবার বেলা ১১টার দিকে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ওই মৃতদেহ সৎকার করেন গৌরনদীর মাহিলাড়া ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু ও তার করোনা প্রতিরোধ টিমের সদস্যরা।

চেয়ারম্যান সৈকত গুহ পিকলু জানান, বাটাজোর ইউনিয়নের চন্দ্রহার গ্রামের অজিত কুমার বৈদ্যের ছেলে গার্মেন্টস শ্রমিক নির্মল বৈদ্য (৪৮) করোনার উপসর্গ নিয়ে গত ১ জুন ঢাকা থেকে সরাসরি বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ল্যাবে পরীক্ষার জন্য নমুনা দিয়ে চন্দ্রহার গ্রামের বাড়ি আসেন। নিজ গৃহে হোম কোয়ারেন্টাইন অবস্থায় বুধবার সকালে পরলোকগমন করেন নির্মল বৈদ্য।  করোনার উপসর্গ নিয়ে তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ কারণে তার লাশ সৎকারে পরিবারের সদস্যসহ ওই এলাকার কোনও লোক এগিয়ে আসেননি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহানের মাধ্যমে বিষয়টি জানতে পেরে তিনি (পিকলু) মাহিলাড়া ইউনিয়ন করোনা প্রতিরোধ কমিটির সদস্য সুজিত কুমার দাস, অমল হাজারী, পলাশ মন্ডল, গ্রাম পুলিশ জসিম বেপারীর সহায়তায় বুধবার দুপুরে নির্মলের মরদেহ সৎকার করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান বলেন, নির্মল বৈদ্যের লাশ সৎকারে যাওয়া সকল সদস্যদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সুরক্ষা সরঞ্জাম প্রদান করা হয়। তিনি ইউপি চেয়ারম্যান পিকলু গুহ-সহ তার টিমের অন্যদের প্রশংসা করেন। 

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর