৪ জুন, ২০২০ ২০:১২

মানিকগঞ্জে বাল্য বিয়ের আয়োজন করায় বরসহ ৩ জনের কারাদণ্ড

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে বাল্য বিয়ের আয়োজন করায় বরসহ ৩ জনের কারাদণ্ড

প্রতীকী ছবি

মানিকগঞ্জে বাল্য বিয়ের আয়োজন করায়  ভ্রাম্যমাণ  আদালতেবর রনি আহমেদকে ১ মাস, কনের বাবা দেলোয়ার হোসেনকে ৬ মাস  ও কাজীর সহকারী মামুনুর রশিদকে ৬ মাসের কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  বৃহস্পতিবার সন্ধ্যায় মানিকগঞ্জ সদর থানার নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই আদেশ দেন। 

মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ রকিবুজ্জামান জানান, ঢাকা জেলার ধামরাই উপজেলার নৌগাঁও গ্রামের আব্দুল আজিজের ছেলে   রনি আহমেদের (২২) সাথে একই উপজেলার গোয়ালদি গ্রামে ১২ বছর বয়সী একটি শিশুর বিয়ের আয়োজন করে পরিবারের লোকজন। ওই কনেকে এফিডেফিট করে প্রাপ্ত বয়স্ক দেখানো হয়। আজ দুপুরে  মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ মাঠে একটি মাইক্রোবাসের ভিতরে বাল্য বিয়ে আয়োজন করে।

খবর পেয়ে মানিকগঞ্জ সদর থানার পুলিশ সেখানে গিয়ে বাল্য বিয়ে বন্ধ করে।  সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন ঘটনাস্থলে এসে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর রনি আহমেদকে ১ মাস, কনের পিতা দেলোয়ার হোসেনকে ৬ মাস ও সদর উপজেলা কৃষ্ণপুর ইউনিয়নের কাজী শফিকুল ইসলামের সহকারী মামুনুর রশিদকে ৬ মাস কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সাজা প্রাপ্তদের জেল হাজতে পাঠানো হয়েছে। 

বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর