৪ জুলাই, ২০২০ ১৬:২০

কুড়িগ্রামে করোনা উপসর্গ নিয়ে শিক্ষকসহ ২ জনের মৃত্যু

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে  করোনা উপসর্গ নিয়ে শিক্ষকসহ ২ জনের মৃত্যু

কুড়িগ্রামের সদর উপজেলা ও রাজারহাটে করোনা উপসর্গ নিয়ে এক শিক্ষকসহ দুইজনের মৃত্যুর ঘটনা ঘটেছে। তবে তাদের দুজনের রক্তের নমূনা পূর্বে সংগ্রহ করা হলেও এখন পর্যন্ত তার ফলাফল পাওয়া যায়নি। জেলার রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙা ইউনিয়নের গোবধা গ্রামের ওই ব্যক্তি লালমনিরহাট জেলার একটি বেসরকারি হাইস্কুলের একজন শিক্ষক।

তিনি গত দুই সপ্তাহ আগে জ্বর ও সর্দিকাশি নিয়ে লালমনিরহাটের হাসপাতালে ভর্তি ছিলেন। তাকে সেখানে আইসোলেশনেও রাখা হয়। পরে কুড়িগ্রামের রাজারহাটে তার নিজ বাড়িতে এসে আরো অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর তাকে রংপুর মেডিকেলে নেয়া হয়। সেখানে তিনি শুক্রবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার লাশ দাফনে কেউ এগিয়ে না আসলেও ইসলামিক ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক দল তার লাশ বিকেলে দাফন করে। 

এ ব্যাপারে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহিনুর রহমান সরদার শিপন এ তথ্য নিশ্চিত করেন। অন্যদিকে, সদর উপজেলার সবুজ পাড়ার বাসিন্দা চৌধুরী পরিবারের এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে মারা যান। তিনি দীর্ঘদিন যাবত ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে ভুগছিলেন। বৃহস্পতিবার গভীর রাতে প্রচন্ড শ্বাসকষ্ট হলে তিনি মারা যান। পরে শুক্রবার ভোররাতে তার লাশ দাফন করা হয়।

সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নজরুল ইসলাম তার মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন,ওই ব্যক্তির রক্তের নমূনা সংগ্রহ করা হয়েছে। এদিকে, গত ২৪ ঘন্টায় করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে ৫৫জন। এর মধ্যে রংপুর পিসিআর ল্যাব থেকে সদর উপজেলাসহ ৩ উপজেলায় ৬ জনের শনাক্ত হয়েছে এবং ঢাকা থেকে ন্যাশনাল মেডিসিন অব ল্যাবরেটরী রেফারেন্স ইন্সটিটিউট থেকে তথ্য পাওয়া গেছে ৪৯ জনের। শনিবার দুপুরে সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। 

বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর