১০ আগস্ট, ২০২০ ১৬:১৫

নেত্রকোনায় শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনায় শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা

নেত্রকোনার কলমাকান্দায় ১৩ বছরের এক প্রতিবন্ধী শিশুকে বাড়িতে নিয়ে ধর্ষণের চেষ্টা করার অভিযোগ উঠেছে পান ব্যাবসায়ীর বিরুদ্ধে। এ ঘটনায় রবিবার রাতে ভিকটিমের বাবা কলমাকান্দা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। এদিকে ওই প্রতিবন্ধী শিশুটিকে নেত্রকোনা কোর্টে প্রেরণ করেছে পুলিশ। উপজেলার লেংগুরা ইউনিয়নের চেংগ্নী গ্রামের পান ব্যাবসায়ী আবু তাহের ওরফে আবুলের (৫০) বাড়িতে এমন ঘটনাটি ঘটেছে। 

ভিকটিমের বাবা ও পুলিশ সূত্রে জানা যায়, গত ৩০ জুলাই বৃহস্পতিবার সন্ধ্যায় অভিযুক্ত আবুল ভিকটিমের বাড়ির পাশের তার ভাইয়ের বাড়িতে আসে গরুর জন্য খড় নিতে। খড় নিয়ে যাওয়ার সময় অভিযুক্তের ভাতিজি বায়না ধরে চাচার সঙ্গে তার বাড়িতে যাওয়ার। একসাথে খড় এবং ভাতিজিকে কোলে করে নিতে পারবে না বিধায় ভিকটিমকে খড় এগিয়ে দেয়ার সুপারিশ করেন আবুল। ভিকটিমের পরিবার খড় এগিয়ে দিয়ে আসতে বললে আবুলের সাথে প্রতিবন্ধী শিশুটি খড় নিয়ে যায়। 
ওই রাতে আবুল শিশুটিকে তার নিজ বাড়িতে ধর্ষণের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরে ভিকটিম বাড়িতে এসে পরিবারের লোকজনকে বিষয়টি জানালে পারিবারিকভাবে বিষয়টি মীমাংসার পর্যায়ে চলে যায়।
রবিবার দুপুরে ভিকটিমের বড় বোন ও ভগ্নিপতি বাড়িতে এসে বিষয়টি সামাজিকভাবে মীমাংসা করার চেষ্টা চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অভিযুক্ত আবুল পালিয়ে যায় এবং ভিকটিমকে উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম জানান, এ ঘটনায় রবিবার রাতে ভিকটিমের বাবা কলমাকান্দা থানায় একটি মামলা দায়ের করেছেন। আর ওই প্রতিবন্ধী শিশুটিকে নেত্রকোনা কোর্টে প্রেরণ করা হয়েছে। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর