শিরোনাম
প্রকাশ : ২৭ অক্টোবর, ২০২০ ২১:৪৭

পীর হাবিবুর রহমানের বাসায় হামলার প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

পীর হাবিবুর রহমানের বাসায় হামলার প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন

বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট পীর হাবিবুর রহমানের ঢাকার উত্তরার বাসায় হামলার প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 

মঙ্গলবার হৃদয়ে বগুড়া’র আয়োজনে বেলা ১১ টায় শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

সংগঠনের সমন্বয়কারী ও বগুড়া প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, রাজনৈতিক ভাষ্যকার পীর হাবিবুর রহমান দেশে ও বিদেশে তার লেখনি ও টকশো’র মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। পরিশীলিত মেধা, যুক্তিবোধ আর বিবেকের দাসত্বের কারণে আজ তিনি সকলের হৃদয়ে স্থান করে নিয়েছেন। লেখায় যুক্তির খেলা, সীমিত আবেগ আর জাগ্রত বিবেকের অপূর্ব সম্মিলন ঘটান বলেই তার কলাম হৃদয় স্পর্শ করে যায়। 

মানববন্ধনে বক্তরা আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে তিনি কাজ করছেন। সত্য প্রকাশে আপোষহীন হওয়ার কারণেই তার বিরুদ্ধে হীন চক্রান্ত চলছে। পীর হাবিবুর রহমান একজন স্পষ্টবাদী বক্তা ও প্রগতিশীল মানুষ। তার লেখায় সত্য প্রকাশ হয়ে অনেকের মুখোশ উন্মোচন হয়। তিনি সবসময় মুক্তিযুদ্ধের পক্ষে কথা বলেন দেখেই একটি মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। অপতৎপরতার অংশ হিসেবে পীর হাবিবুর রহমানের রাজধানীর উত্তরার বাসায় গুজব ছড়িয়ে সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা জানান বক্তারা।

এ হামলার পেছনে একটি স্বার্থান্বেষী মহলের ইন্ধন ও অংশগ্রহণ রয়েছে। এদের চিহ্নিত করে দ্রুততম সময়ের মধ্যে বিচারের আওতায় নিয়ে আসার আহ্বান জানানো হয় মানববন্ধন থেকে।

পীর হাবিবুর রহমানের রাজধানীর উত্তরার বাসায় হামলার নিন্দা এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বগুড়ার বিশিষ্টজনেরা। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর