শিরোনাম
প্রকাশ : ২ মার্চ, ২০২১ ১৯:৫৫
প্রিন্ট করুন printer

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহারের দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহারের দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন

নারায়ণগঞ্জে চার সাংবাদিকসহ সারা দেশে সকল গণমাধ্যমকর্মীদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপরে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জেলার সর্বস্তরের সাংবাদিকরা এ সভায় অংশ নেন।

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবরে সভাপতি খন্দকার শাহ আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ। সাংবাদিকদের এই প্রতিবাদে একাত্মতা প্রকাশ করেছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মশিউর রহমান খান।

জানা যায়, নারায়ণগঞ্জের প্রবীণ সাংবাদিক হাবিবুর রহমান বাদল, রাজু আহমেদ, মাহামুদ হাসান কচি ও সিফাত আল রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে (সাবেক তথ্য ও প্রযুক্তি আইন) মামলা দেওয়া হয়েছে। একই ঘটনায় তাদের বিরুদ্ধে মানহানির মামলাও করা হয়েছিল। প্রায় সাড়ে ৩ বছর ধরে এসব মামলায় আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন তারা।

প্রতিবাদ সভায় জেলার বন্দর, সোনারগাঁ, রুপগঞ্জ, আড়াইহাজার, সিদ্ধিরগঞ্জ, ফতুল্লা প্রেস ক্লাব ও সিটি প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ উপস্থিত ছিলেন কালের কন্ঠ এবং নিউজ টোয়েন্টি ফোরের জেলা প্রতিনিধি দিলিপ কুমার মণ্ডল, মানবজমিনের স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি রোমান চৌধুরী সুমনসহ বিভিন্ন ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর