৪ মার্চ, ২০২১ ১৭:৪২

চুরি হওয়া গরু সিরাজগঞ্জ থেকে উদ্ধার, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

চুরি হওয়া গরু সিরাজগঞ্জ থেকে উদ্ধার, গ্রেফতার ২

প্রতীকী ছবি

বগুড়ার শেরপুর থেকে চুরি হওয়া গরু সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার বড়পুকুরিয়া এলাকা থেকে উদ্ধার হয়েছে। এসময় আন্তঃজেলা গরু চোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দিনগত রাত থেকে বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত এই অভিযান পরিচালিত হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন-সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার বড়পুকুরিয়া গ্রামের আব্দুর রহিম উদ্দিন সরকারের ছেলে বাদশা মিয়া (৫৫) ও একই গ্রামের ছকির উদ্দীনের ছেলে হাফিজুর রহমান (৩০)।

বগুড়ার শেরপুর থানার ওসি শহিদুল ইসলাম শহিদ জানান, বুধবার রাতে উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের সীমাবাড়ী বাজারস্থ ঢাকা-বগুড়া মহাসড়ক সংলগ্ন গোলাম রহমানের খামারে হানা দেয় একদল গরু চোর। এরপর খামারের তালা ভেঙে ভেতরে ঢুকে একটি বাছুর ও দুই গরু ট্রাকে তোলা হয়।

পরে খবর পেয়ে ওই রাতেই মহাসড়কে টহলরত পুলিশের দলটি চোরাই গরুবোঝাই ট্রাকটি ধরতে ধাওয়া করেন। কিন্তু পুলিশের উপস্থিতি বুঝতে পেরে ট্রাকটি নিয়ে দ্রুত সিরাজগঞ্জের দিকে চলে যায় তারা। পরে ঘটনাটি জানিয়ে সিরাজগঞ্জের সব থানায় বেতার বার্তার মাধ্যমে জানানো হয়।

একপর্যায়ে কামারখন্দ উপজেলার বড়পুকুরিয়া গ্রামের বাদশার বাড়িতে গরুগুলো থাকার বিষয়টি নিশ্চিত হয় পুলিশ। পরে শেরপুর ও কামারখন্দ থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে চুরি যাওয়া গরুসহ ওই দুই ব্যক্তিকে গ্রেফতার করে।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, গ্রেফতার ব্যক্তিরা আন্তঃজেলা গরু চোর চক্রের সক্রিয় সদস্য। চুরির বিষয়গুলো জানতে তাদের আরও জিজ্ঞাসাবাদ প্রয়োজন। তাই রিমান্ড চেয়ে বৃহস্পতিবার বিকেলেই গ্রেফতার ব্যক্তিদের বগুড়ায় আদালতে হাজির করা হলে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর