শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২১ ১৪:৩৮
আপডেট : ৩১ মার্চ, ২০২১ ১৪:৪৩
প্রিন্ট করুন printer

নোয়াখালীতে আলাউদ্দিন হত্যা মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে আলাউদ্দিন হত্যা মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সহিংসতায় আলাউদ্দিন হত্যার ঘটনায় এবার পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। 

আজ বুধবার দুপুরে কোম্পানীগঞ্জ থানার দাখিলকৃত তদন্ত প্রতিবেদন শুনানী শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমলী আদালতের বিচারক মোসলেহ উদ্দিন মিজান পুনরায় তদন্তের  নির্দেশ দেন আদালত।

এর আগে গত ১৪ মার্চ একই আদালতে আবদুল কাদের মির্জাকে প্রধান আসামি করে ১৬৪ জনের নাম উল্লেখ করে হত্যা মামলার আবেদন করেন নিহতের ভাই এমদাদ হোসেন। পরে আদালত এ ঘটনায় থানায় কোন মামলা হয়েছে কিনা তা ১৫ দিনের মধ্যে তদন্ত করে কোম্পানীগঞ্জ থানার ওসিকে আদালতে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন। 

পরবর্তীতে ২৯ মার্চ থানার ওসি মীর জাহেদুল হক আদালতে প্রতিবেদন জমা দিলে তা আজ বুধবার শুনানী হয়। শুনানী শেষে আদালত মামলা গ্রহণ না করে অভিযোগের বিষয়ে পুন:তদন্ত করে এবার পিবিআইকে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন।

প্রসঙ্গত, গত ৯ মার্চ বসুরহাটে আওয়ামী লীগের আবদুল কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের (বাদল) অনুসারীদের মধ্যে সংঘর্ষে শ্রমিক লীগের ওয়ার্ড পর্যায়ের সভাপতি আলাউদ্দিন (৩২) গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। 

এ ঘটনায় আলাউদ্দিনের ছোট ভাই এমদাদ হোসেন আবদুল কাদের মির্জাসহ ১৬৪ জনের নাম উল্লেখ করে লিখিত অভিযোগ নিয়ে একাধিকবার থানায় গেলেও পুলিশ মামলা নেয়নি। পরবর্তীতে গত ১৪ মার্চ তিনি চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের ২ নম্বর আমলি আদালতে একই আসামিদের বিরুদ্ধে একটি মামলার অভিযোগ (পিটিশন মামলা নম্বর-১৬৮/২১) দায়ের করেন।


বিডি প্রতিদিন/ অন্তরা কবির 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর