শিরোনাম
প্রকাশ : ৭ মে, ২০২১ ১৫:৫২
প্রিন্ট করুন printer

দিনাজপুরে কালবৈশাখী ঝড়ে তিন ইউনিয়নে ব্যাপক ক্ষতি

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে কালবৈশাখী ঝড়ে তিন ইউনিয়নে ব্যাপক ক্ষতি
Google News

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার তিনটি ইউনিয়নের উপর দিয়ে কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে ব্যাপক ক্ষতি হয়েছে। বিভিন্ন স্থানে ঘর-বাড়ির টিন উড়ে গেছে, গাছপালা উপড়ে পড়েছে এবং জমির ফসল মাটির সঙ্গে শুয়ে পড়েছে। প্রায় ৩০ মিনিট ধরে চলে কালবৈশাখী ঝড়ের এই তাণ্ডব। বিদ্যুতের খুঁটিতে গাছপালা পড়ে যাওয়ায় বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। গাছ উপড়ে পড়ায় ঝাড়বাড়ি-বীরগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ 

ছিল।

বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউপি, সাতোর ও মোহনপুর ইউপির উপর দিয়ে এই কালবৈশাখী ঝড়সহ বৃষ্টিপাতের ঘটনা ঘটেছে। এসব এলাকায় শুক্রবার দুপুর পর্যন্ত বিদ্যুৎ ছিল না বলে জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয় জাকির হোসেনসহ অনেকে জানায়, বীরগঞ্জ উপজেলার মোহনপুর ইউনিয়নের ভুল্লীর হাটে ঝড়ে গাছ উপড়ে পড়ে গেলে ঝাড়বাড়ি-বীরগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। রাস্তায় বিদ্যুৎ সচলের কাজ চলছে এবং সন্ধ্যার দিকে বিদ্যুৎ পাওয়া যাবে বলে জানিয়েছেন বিদ্যুৎ মেরামতকারীরা।

মোহনপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. মাজেদুল ইসলাম বলেন, ঝড়ে রাস্তার পাশে থাকা গাছটি পড়ে যায় এবং রাত থেকে যান চলাচল বন্ধ ছিল। পরে গাছটি সরিয়ে শুক্রবার দুপুরের পর আবার যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।  

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর