৩১ মে, ২০২১ ১৩:০৯

নাঙ্গলকোটে আগুনে পুড়ল ১৩ দোকান

লাকসাম প্রতিনিধি

নাঙ্গলকোটে আগুনে পুড়ল ১৩ দোকান

কুমিল্লার নাঙ্গলকোটে অগ্নিকাণ্ডে ১৩টি দোকান পুড়ে গেছে। উপজেলার ঢালুয়া বাজারে গতকাল রবিবার রাত সাড়ে ১১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

লাকসাম ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাহাদাৎ হোসেন জানান, খবর পেয়ে লাকসাম ও চৌদ্দগ্রামের দু’টি ইউনিট ঘটনাস্থল পৌঁছার এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এর মধ্যে ১৩টি দোকান পুড়ে যায়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে তাদের ধারণা। 

ক্ষতিগ্রস্ত ঢালুয়া বাজারের তাসনিম এন্টারপ্রাইজের মালিক মাওলানা নুরুজ্জামান কাসেমী বলেন, রাত ৮টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে চলে যাই। পরে রাত পৌনে ২টার দিকে আমার দোকানে অগ্নিকাণ্ডের খবর পাই। তাৎক্ষনিক দৌড়ে এসে দেখি আমার দোকানসহ আশপাশের কয়েকটা দোকান আগুনে পুড়ছে। অসহায়ের মতো তাকিয়ে থাকা ছাড়া কিছুই করার ছিলনা। ক্ষতিগ্রস্ত ফারুক এন্টারপ্রাইজের মালিক জয়নাল আবেদীন ও ফার্মেসির মালিক মামুন জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় তাদের দোকানের সব মালামাল পুড়ে গেছে। 

স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ, নাঙ্গলকোটে অহরহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও উপজেলায় কোনো ফায়ার স্টেশন নেই। পাশের লাকসাম ও চৌদ্দগ্রাম উপজেলা থেকে ফায়ার সার্ভিসের গাড়ি আসে। এই দুই উপজেলা সদরের দূরত্ব গড়ে ২৫ কিলোমিটার। ফলে আগুন লাগলে ফায়ার সার্ভিসের গাড়ি আসতে আসতে সবকিছু পুড়ে যায়। তারা দ্রুত উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের দাবি জানান।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর