শিরোনাম
প্রকাশ : ১৪ জুন, ২০২১ ১৬:৪১
প্রিন্ট করুন printer

জামালপুরে বাড়ছে করোনার সংক্রমণ, পৌর এলাকা লকডাউন

জামালপুর প্রতিনিধি:

জামালপুরে বাড়ছে করোনার সংক্রমণ, পৌর এলাকা লকডাউন
Google News

করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত গতিতে বৃদ্ধি পাওয়ায় জামালপুর পৌর এলাকায় লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। তবে লকডাউনের প্রথম দিনে শহরের চিত্র ছিল প্রতিদিনের মতো স্বাভাবিক। 

এদিকে, শহরের বেশ কয়েকটি এলাকায় সংক্রমণ ছড়িয়ে পড়ছে দ্রুত। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ২১ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ।    

জামালপুর পৌর এলাকায় গত কয়েকদিনে সংক্রমণের হার দ্রুত বৃদ্ধি পাওয়ায় করোনা সংক্রমণ ঠেকাতে আগামী ৩০ জুন পর্যন্ত জামালপুর পৌর এলাকায় বিধিনিষেধ আরোপ করা হয়েছে। জেলা প্রশাসক মুর্শেদা জামান রবিবার রাতে এ বিষয়ে একটি গণবিজ্ঞপ্তি জারি করেন। 

বিধিনিষেধে বলা হয়ছে, সকাল ৬টা থকেে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবে। আক্রান্ত ব্যক্তির বাসস্থান লকডাউনের আওতাভুক্ত থাকবে। 

সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস বলেন, জামালপুরে গত ২৪ ঘণ্টায় ১১৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ২১ জন করোনায় আক্রান্ত হয়েছে। সংক্রমণের হার ১৭.৯৪ শতাংশ। জামালপুর পৌর শহরের সব থেকে ঘনবসতিপূর্ণ মুসলিমাবাদ, কাচারীপাড়া ও বাগেরহাটা এলাকায় সংক্রমণের হার সবচেয়ে বেশি। জেলায় গত এক সপ্তাহে ৫৫৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে ১০১ জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। 

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মোকলেছুর রহমান জানান, বিধিনিষেধ কার্যকর করতে জামালপুর সদর উপজেলায় তিনটি টিম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে। এছাড়াও প্রতিটি উপজেলায় ইউএনও ও এসি ল্যান্ড ভ্রাম্যমাণ আদালত পরিচালন করে করোনা সংক্রমণ ঠেকাতে সবাইকে মাস্ক ব্যবহার ও সরকারি নির্দেশনা মেনে চলতে আইনগত পদক্ষেপ গ্রহণ করবেন। 

উল্লেখ্য, জেলায় এ পর্যন্ত ২ হাজার ৩৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ২ হাজার ১৮৫ জন, মৃত্যুবরণ করেছেন ৩৬ জন।    

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর