শিরোনাম
প্রকাশ : ২৬ আগস্ট, ২০২১ ১৯:০৭
প্রিন্ট করুন printer

ফরিদপুরে বহিষ্কৃত স্বেচ্ছাসেবক লীগ নেতা ফাহিন গ্রেফতার

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে বহিষ্কৃত স্বেচ্ছাসেবক লীগ নেতা ফাহিন গ্রেফতার
গ্রেফতার ফাহাদ বিন ওয়াজেদ ফাহিন।
Google News

ফরিদপুরে মানি লন্ডারিং মামলাসহ একাধিক মামলার আসামি ও জেলা স্বেচ্ছাসেবক লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক ফাহাদ বিন ওয়াজেদ ফাহিনকে (৩৪) গ্রেফতার করা হয়েছে। বুধবার দিবাগত রাত ২টার দিকে মানিকগঞ্জের শিবালয় থানার পাটুরিয়া ফেরিঘাট এলাকা থেকে ডিবি পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে।

এ উপলক্ষে ফরিদপুরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে এটি অনুষ্ঠিত হয়। সম্মেলনে এ সম্পর্কিত লিখিত বক্তব্য পড়ে শোনান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) জামাল পাশা।

ফাহাদ বিন ওয়াজেদ ফাহিন ফরিদপুর সদরের অম্বিকাপুর ইউনিয়নের শোভারামপুর মহল্লার মো. ওয়াজেদ ব্যাপারীর ছেলে। তিনি ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ছিলেন। তবে তার বিরুদ্ধে বিভিন্ন মামলা হওয়ার পর ২০২০ সালের ৩ সেপ্টেম্বর কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ এবং সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ফাহিনকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বরখাস্ত করা হয়।

পুলিশ সুপার জামাল পাশা বলেন, ফাহিন বিগত ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে বিভিন্ন অপকর্ম ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে যুক্ত ছিল। তিনি ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের তৎকালীন ভিপি ছাত্রলীগের যুগ্ম সম্পাদক বর্তমান আমেরিকা প্রবাসী বিল্লাল হোসেনকে কুপিয়ে জখম করেন। এছাড়া ওই পলিটেকনিকের ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামসুদ্দোহাকে মারধর করে গুরুতর জখম করেন।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, ফাহিন বর্তমান জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত আলী জাহিদের ওপর হামলা, আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি নূর মোহাম্মদ, ফরিদপুর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আলোক সেনের ওপর হামলাসহ বহু সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িত। ফাহিন কোতয়ালী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম চৌধুরীকে মারধর করেছেন। জেলা আওয়ামী লীগের নেতা দিপক মজুমদারের ‘মজুমদার ফার্মেসি’ ভাঙচুর করেছেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মানি লন্ডারিং মামলাসহ মোট পাঁচটি মামলার আসামি ফাহাদ বিন ওয়াজেদ ফাহিন।

২০২০ সালের ২৬ জুন ঢাকার কাফরুল থানায় ফরিদপুরের আলোচিত দুই ভাই সাজ্জাদ হোসেন বরকত ও ইমতিয়াজ হাসান রুবেলের নামে দুই হাজার কোটি টাকার মানি লন্ডারিং মামলা করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ওই মামলার চার্জশিটভুক্ত আসামি ফাহাদ। সামসুল আলম চৌধুরী ও দিপক মজুমদারের ওপর হামলার এজাহারভুক্ত আসামি ফাহিন। ওই দুটি মামলার চার্জশটভুক্ত আসামি ফাহিন। এছাড়াও তার নামে আরও দুটি মামলা রয়েছে।

পুলিশ জানায়, ফাহিনকে ছোটন হত্যার মামলার আসামি দেখিয়ে সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়ে ফরিদপুরের এক নম্বর আমলি আদালতে সোপর্দ করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর