২৫ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১১
কিশোরগঞ্জে মাঠ দিবস পালিত

‘কৃষিতে জৈব প্রযুক্তির ব্যবহার এবং ভেজাল ও বিষমুক্ত খাদ্যের উৎপাদন বাড়াতে হবে’

কিশোরগঞ্জ প্রতিনিধি

‘কৃষিতে জৈব প্রযুক্তির ব্যবহার এবং ভেজাল ও বিষমুক্ত খাদ্যের উৎপাদন বাড়াতে হবে’

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. ওয়াহেদুল ইসলাম বলেছেন, কৃষিতে জৈব প্রযুক্তির ব্যবহার এবং ভেজাল ও বিষমুক্ত খাদ্যের উৎপাদন বাড়াতে হবে। এর মাধ্যমে ভোক্তাদের স্বাস্থ্যঝুঁকি যেমন কমবে, তেমনি বিদেশেও এসব খাদ্যপণ্যের চাহিদা বাড়বে। ফলে কৃষক লাভবান হবেন।

তিনি আজ শনিবার দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়নের কালিকাবাড়ি গ্রামে আয়োজিত মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সৌরশক্তি ও পানি সাশ্রয়ী আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি পাইলট প্রকল্পের আওতায় কালিকাবাড়ি কৃষক মাঠ স্কুলের উদ্যোগে মাঠ দিবসের আয়োজন করা হয়।

যুগ্ম সচিব আরও বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। ভর্তুকির মাধ্যমে আধুনিক কৃষি প্রযুক্তি কৃষকদেরকে সরবরাহ করা হচ্ছে। সবকিছুই এখন কৃষকের হাতের নাগালের মধ্যেই রয়েছে। তিনি কৃষকদেরকে পণ্যের গুণগত মান বজায় রেখে ফসল উৎপাদনের আহ্বান জানান।

যশোদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমতিয়াজ সুলতান রাজনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. জামাল উদ্দিন, শোলাকিয়া হর্টিকালচার সেন্টারের উদ্যান তত্ত্ববিদ আব্দুস সালাম, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি সাইফউদ্দীন আহমেদ লেনিন, উপসহকারী কৃষি কর্মকর্তা মো. মাহবুবুর রহমান, বীর দামপাড়া ব্লকের উপ সহকারি কৃষি কর্মকর্তা তৌহিদ আলী, কৃষক মোশাররফ হোসেন, বাহাউদ্দিন প্রমুখ।

এর আগে অতিথিরা প্রকল্পটি ঘুরে দেখেন এবং কৃষকদের বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করেন। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর প্রকল্পটি বাস্তবায়ন করছে।


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর