২৮ সেপ্টেম্বর, ২০২১ ২০:৩১

দিনাজপুরে নানা কর্মসূচিতে শেখ হাসিনার জন্মদিন উদযাপিত

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে নানা কর্মসূচিতে শেখ হাসিনার জন্মদিন উদযাপিত

দিনাজপুরে নানা কর্মসূচিতে শেখ হাসিনার জন্মদিন উদযাপিত।

দিনাজপুর বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল পবিত্র কোরআন তিলাওয়াত, দোয়া-মাহফিল, আলোচনা সভা, বৃক্ষরোপণ ও কেক কাটা ইত্যাদি।

মঙ্গলবার জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি’র সহযোগিতায় দিনাজপুর শহর ও সদর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও তাঁতী লীগ উৎসবমুখর পরিবেশে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করে। পবিত্র কোরআন তিলাওয়াত শেষে বেলা সাড়ে ১১টায় দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়।

মোনাজাত শেষে আলোচনা সভায় শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবির সোহাগের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরিদুল ইসলাম, কোতয়ালী আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেক্জ্জুামান রাজু প্রমুখ।

এরপর একই স্থানে শহর ও কোতয়ালী স্বেচ্ছাসেবক লীগ, বিকেল সাড়ে ৩টায় তাঁতী লীগ এবং সন্ধ্যায় ৬টায় জেলা, শহর ও কোতয়ালী যুবলীগের আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে কেক কাটেন।

জন্মদিন উপলক্ষে নানা কর্মসূচি পালন করে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড। আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি সচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর মো. জহির উদ্দিন। সভা শেষে বোর্ডের সকল কর্মকর্তা-কর্মচারীরা কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করে। দোয়া শেষে শিক্ষাবোর্ড প্রাঙ্গনে একটি ফল গাছের চারা রোপণ করা হয়।

মঙ্গলবার সকালে খানসামায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন খানসামা উপজেলা আওয়ামী লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) ও আংগারপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা আহমেদ শাহ। আর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়নের সঞ্চালনায় ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর