৩০ নভেম্বর, ২০২১ ২০:০২

স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের যাবজ্জীবন

বরিশালের বাবুগঞ্জে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও তার পরকীয়া প্রেমিককে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ২ মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে। মঙ্গলবার বরিশাল জননিরাপত্তা অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক টিএম মুসা আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। 

দন্ডপ্রাপ্তরা হলো- ওই উপজেলার দক্ষিণ চাঁদপাশার আ. ছত্তার হাওলাদারের মেয়ে শারমিন জাহান সুমা ওরফে ময়না এবং তার পরকীয়া প্রেমিকা নগরীর দক্ষিণ আলেকান্দা এলাকার আ. মন্নান ওরফে মনা ফকিরের ছেলে মনির হোসেন ওরফে উজ্জল ফকির।

মামলা সূত্রে জানা যায়, স্বামী কবিরুল ইসলাম লিটনকে নিয়ে তার স্ত্রী শারমিন জাহান সুমা ২০১৪ সালের ৩০ মার্চ নগরীর দক্ষিন আলেকান্দায় পরকীয়া প্রেমিক মনির হোসেন ওরফে উজ্জল ফকিরের বাসায় বেড়াতে যায়। ওই রাতে তাকে অপরহণের পর হত্যা করে লাশ কীর্তনখোলা নদীতে ফেলে দেয়া হয়। ৩ এপ্রিল কীর্তনখোলা নদী থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। ওইদিনই বিএমপি’র বন্দর থানার এসআই হেমায়েল কবির বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। 
২০১৭ সালের ৪ জানুয়ারি সিআইডির সহকারী পুলিশ সুপার রেজাউল করিম এই মামলঅর তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেন। পরকীয়ার প্রেমের কারণে কবিরুল ইসলাম লিটনকে তার স্ত্রী ময়না ও তার পরকীয়া প্রেমিক মনির হত্যা করে তদন্তে উঠে আসে। ২৪ জনের সাক্ষ্যগ্রহন শেষে ওই রায় ঘোষনা করেন ট্রাইব্যুনাল। 

রায় ঘোষণার পর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আসামিদের কারাগারে প্রেরণ করা হয় বলে নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের আইনজীবী লস্কর নুরুল হক।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর