২৬ মে, ২০২২ ১৬:১৮

খুলনায় ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্থ আত্মসাত, প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্থ আত্মসাত, প্রতারক গ্রেফতার

রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ অফিসের সীল সুপারিশ ব্যবহার করে ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্থ আত্মসাতের ঘটনায় খুলনায় প্রণব চ্যাটার্জী(৫৩) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। তিনি কুষ্টিয়ার কুমারখালী এলাকার পুরনজয় চ্যাটার্জীর ছেলে। 

বৃহস্পতিবার র‌্যাব-৬, খুলনার বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ফুলতলা দামোদর থেকে তাকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে সরকারি চাকরির ১১টি ভুয়া নিয়োগপত্র প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন ব্যক্তি এবং দপ্তরের সীল ৯টি, রাষ্ট্রপতির আদেশনামা ৩ কপি, চেক বই ১টি, প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন ব্যক্তির সুপরিশনামা ৪টি ও ১টি স্টাম্প জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের গ্রেফতারকৃত আসামি প্রতারণার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

এদিকে বৃহস্পতিবার দুপুরে খুলনা র‌্যাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে র‌্যাব-৬’র কোম্পানী কমান্ডার লে. কর্নেল মো. সারোয়ার হোসেন জানান, ২০২০ সাল থেকে প্রণব চ্যাটার্জী এ ধরনের প্রতারণা করে আসছে। ভুয়া সরকারি চাকরির নিয়োগপত্র দিয়ে একাধিক ব্যক্তির কাছ থেকে অর্থ আত্মসাতের প্রমাণ মিলেছে। তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত নিয়োগপত্র, সিল ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সুপারিশকৃত কাগজ উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে ফুলতলা থানায় প্রতারণার মামলা হয়েছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর