২৭ মে, ২০২২ ০০:০৮

সুন্দরবনে হরিণের মাংস ও চারটি মাথাসহ শিকারি আটক

বাগেরহাট প্রতিনিধি

সুন্দরবনে হরিণের মাংস ও চারটি মাথাসহ শিকারি আটক

প্রতীকী ছবি

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা থেকে এক মণ হরিণের মাংস, চারটি মাথা, চারটি চামড়া, দুইটি ডিঙি নৌকা ও ১৯টি ফাঁদসহ এক শিকারিকে আটক করেছে বনরক্ষীরা।

বৃহস্পতিবার দুপুরে নিয়মিত টহল দেওয়ার সময় শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্য কেন্দ্রের ছোট ভদরুদ্দিন খালের ভেতর থেকে তাকে আটক করা হয়। আটক শিকারি শরণখোলা উপজেলার পানিরঘাট এলাকার তানজের হাওলাদারের ছেলে মিজান হাওলাদার (৪৫)।

সুন্দরবনের কটকা অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সাদিক মাহমুদ রাতে জানান, বনরক্ষীরা বিভিন্ন এলাকায় টহল দেওয়ার সময় দুপুরের দিকে ছোট ভদরুদ্দিন খালে ডিঙি নৌকা দেখে তাদের কাছে এগিয়ে যান। এসময় বনরক্ষীদের দেখে অন্যান্য শিকারিরা বনের মধ্যে পালিয়ে গেলেও একজনকে আটক করতে সক্ষম হন।

পরে সেখান থেকে টুকরো টুকরো করা হরিণের এক মণ মাংস, চারটি মাথা, চারটি চামড়া, ১৯টি ফাঁদ, দুটি দা ও দুটি ডিঙি নৌকা জব্দ করেন তারা। এ ব্যাপারে বন আইনে একটি মামলা দায়ের করে সন্ধ্যায় রেঞ্জ অফিসে তাকে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন বলেন, এ ব্যাপারে শুক্রবার আদালতের নির্দেশনা অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর