১০ জুন, ২০২২ ১৯:৩৫

মাদারীপুর জেলা প্রশাসনের উদ্যোগে কলেজের নির্মাণ কাজের উদ্বোধন

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর জেলা প্রশাসনের উদ্যোগে কলেজের নির্মাণ কাজের উদ্বোধন

মাদারীপুর জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজ এর ভিত্তি প্রস্তর স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান এই উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেলা প্রশাসকের কার্যালয়ের বিপরীতে উন্মুক্ত মাঠে ২ একর খাস জমির উপর এই স্কুল ও কলেজে নির্মাণ করা হচ্ছে। শাজাহান খান তার বক্তব্যে জানান চালু হতে যাওয়া এই শিক্ষা প্রতিষ্ঠানটি মাদারীপুরে শিক্ষার মানোন্নয়নে ও এসডিজির লক্ষ্য বাস্তবায়নে ক্ষুদ্র পরিসরে হলেও ভূমিকা রাখবে। এই অনুষ্ঠানে ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পর্যায়ক্রমে ছেলে ও মেয়েদের জন্য শিক্ষা কার্যক্রম চালু হওয়ার ঘোষণা দেয়া হয়েছে। মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে এই বিদ্যালয়ে থাকছে আইসিটি ল্যাব, খেলার মাঠ, বিজ্ঞানাগারসহ অন্যান্য সুযোগ সুবিধা।

অনুষ্ঠানে জেলা প্রশাসক জানান, ২০২৩ সালের জানুয়ারি থেকে শিক্ষা কার্যক্রম চালুর লক্ষ্য নিয়ে ইতোমধ্যে শিক্ষক ও কর্মচারী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে। অনুষ্ঠানে আরো বলা হয়, খেলাধুলা ও সহশিক্ষা কার্যক্রমকে বিশেষ গুরুত্ব দেয়া হবে। জেলা প্রশাসনের নিবিড় তত্তাবধানে এই শিক্ষা প্রতিষ্ঠান পরিচালিত হবে বলে জেলা প্রশাসক জানিয়েছেন। 

সকাল ১০টায় অনুষ্ঠিত এই ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.ওবায়দুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাইফুল ইসলাম প্রমুখ। এই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের সকল কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিগর্গ, স্থানীয় পৌর কাউন্সিলর ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর