২৬ জুন, ২০২২ ১১:৫৫

সুবর্ণচরে দুই শিশুসহ ৯ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি

সুবর্ণচরে দুই শিশুসহ ৯ রোহিঙ্গা আটক

আটক কয়েকজন

দুই শিশুসহ ৯ রোহিঙ্গা নাগরিককে সুবর্ণচর উপজেলা থেকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। তারা নোয়াখালীর হাতিয়ার উপকূলীয় ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে দালালের মাধ্যমে পালিয়ে এসেছিলেন।

আটক রোহিঙ্গারা হলেন ভাসানচর আশ্রয়ণের ১১নং ক্লাস্টারের মো.সালামের ছেলে নূর কাসেম (১৯), ৭৩নং ক্লাস্টারের নজিবুল্লার ছেলে করিমুল্লাহ (২২), ৫০ ক্লাস্টারের আমির হোসেনের ছেলে হোসেন জদ্দার (২৭), ৭৪নং ক্লাস্টারের খলিল আহমদের ছেলে ইউনুস, ৮৬নং ক্লাস্টারের করিম উল্যার স্ত্রী সৈকত তারা, ৮১নং ক্লাস্টারের নূর কাসেমের স্ত্রী রাজুর মা, ৬৮নং ক্লাস্টারের মৃত খাইরুল আলমের স্ত্রী পারভিন (২৫), খাইরুল আলমের মেয়ে ঝরনাতলা (৭), ছেলে নূরুল ইসলাম (৪)।  
  
রবিবার সকাল ১০টার দিকে চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাস বিষয়টি নিশ্চিত করেন। এর আগে,শনিবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের থানারহাট এলাকা থেকে তাদের আটক করা হয়। 

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার রাত ১টার দিকে সুবর্ণচর উপজেলার থানারহাট বাজারে ঘোরাঘুরি করছিলেন কয়েকজন রোহিঙ্গা। বিষয়টি স্থানীয়দের সন্দেহ হয়। তারা তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করেন। তখন আটকরা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করেন। পরে রাত পৌনে ২টার দিকে তাদের চরজব্বর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

ওসি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রোহিঙ্গারা স্বীকার করেছেন দালালের মাধ্যমে তারা ভাসানচর থেকে কক্সবাজারের কুতু পালং রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশে পালিয়ে আসেন। স্থানীয় লোকজন বিষয়টি আঁচ করতে পেরে তাদের আটক করে এবং পুলিশে সোপর্দ করে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গ কথা বলে পরবর্তীরতে আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর