২৬ জুন, ২০২২ ১৭:০৬

ঠাকুরগাঁওয়ে ১০ টাকা কেজি চালের কার্ড নিয়ে অনিয়মের অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে ১০ টাকা কেজি চালের কার্ড নিয়ে অনিয়মের অভিযোগ

ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নের হতদরিদ্র পরিবারের জন্য সরকারের দশ টাকা কেজি চালের কার্ডধারীদের কাছ থেকে অর্থ নেওয়ার অভিযোগ উঠেছে ইউপি সদস্য কৃত্রিম চন্দ্র রাঙ্গুরের বিরুদ্ধে। রবিবার (২৬জুন) বাংলাদেশ প্রতিদিনের কাছে এমন অভিযোগ করেন ভুক্তভোগীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য কৃতম চন্দ্র রাঙ্গু তার সহযোগী দেবারু, মনোয়ার, কান্দু নামে আরো বেশ কয়েকজনের মাধ্যমে ওই ওয়ার্ডের ৩০ জন ১০ টাকা কেজি চালের কার্ডধারীদের কাছ থেকে ১ হাজার থেকে ১৫০০ টাকা দাবি করেন। টাকা না দিলে কার্ড বাতিল হয়ে যাবে বলে জানান মেম্বারের লোকজন।

ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, আমরা হতদরিদ্র মানুষ। সারাদিন মাঠে কাজ করি। আমরা সরকারের দেওয়া ১০ টাকা কেজি দরে কার্ড নিয়ে চাল পেয়ে আসছি। হঠাৎ গতকাল রাতে শনিবার (২৫ জুন) মেম্বার কৃতম চন্দ্র রাঙ্গুরের লোকজন এসে আমাদের বলে তোমরা চালের কার্ড রাখতে চাইলে ১৫০০ করে টাকা লাগবে। নইলে তোমাদের কার্ড বাতিল হয়ে যাবে।

তারা আরো বলেন, আমরা গরীব মানুষ। একদিন কাজ না করলে সন্তাদের মুখে খাবার দিতে পারি না। মাঠে কাজ করে যা পাই তাই দিয়ে সংসারের খরচ করি। সরকারের দেওয়া ১০ কেজি চাল তুলতে পারছি বলেই সন্তানদের মুখে দু’বেলা খাবার দিতে পারচ্ছি। মেম্বার কার্ডগুলো বাতিল করে দিলে আমাদের অনেক কষ্ট হবে।

অভিযোগ প্রসঙ্গে ইউপি সদস্য কৃতম চন্দ্র রাঙ্গুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধ যা বলা হয়েছে সবই মিথ্যা বানোয়াট।

এ ব্যাপারে চিলারং ইউপি চেয়ারম্যান ফজলুল হকের সাথে  যোগাযোগ করা হলে তিনি বলেন, টাকা নেওয়া বা চাওয়ার বিষয়ে আমি কিছু জানি না। তবে কেউ যদি টাকা নিয়ে থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু তাহের মো. সামসুজ্জামান বলেন,  হতদরিদ্র মানুষের জন্য ফেয়ার প্রাইজেল চাল বিতরণ করা হয়। এই নিয়ে কোনো প্রকার আর্থিক লেনদেন করা যাবে না। এ ধরনের অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর