২৭ জুন, ২০২২ ২১:১৩

সিরাজগঞ্জে কৃষক হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে কৃষক হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

প্রতীকী ছবি

সিরাজগঞ্জের কাজিপুরে জেলহক নামের এক কৃষককে হত্যার দায়ে ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক বেগম সালমা খাতুন এ দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্তরা হলো- কাজিপুর উপজেলার মাজনাবাড়ি গ্রামের আব্দুস সাত্তার, আব্দুর রাজ্জাক মাষ্টার, শফিকুল ইসলাম, শালগ্রামের সুরুত আলী, হায়দার আলী, আমজাদ হোসেন ও জামালপুর জেলার সরিষাবাড়ির মনির হোসেন। 

মামলার নথি থেকে জানা যায়, কাজিপুর উপজেলার মাজনাবাড়ি গ্রামের জেলহক মন্ডলের সঙ্গে একই গ্রামের আব্দুর রাজ্জাক মাষ্টারের জমি সংক্রান্ত বিরোধ চলছিল। ১৯৯৬ সালের ১৭ মার্চ বিরোধপূর্ণ জমিতে ধান কাটতে যায় আব্দুর রাজ্জাক মাষ্টার ও তার লোকজন। ধান কাটার সংবাদ পেয়ে জেলহকের লোকজন ঘটনাস্থলে পৌঁছলে রাজ্জাক মাষ্টারের লোকজন দেশীয় অস্ত্র লাঠিসোটা নিয়ে তাদের ওপর হামলা চালায়। হামলায় জেলহক মন্ডল ঘটনাস্থলে নিহত হন। এ ঘটনায় নিহতের ছেলে আব্দুর রহিম ৩৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ ৩৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে অবশেষে আদালত এ রায় প্রদান করেন।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর