২৪ জুলাই, ২০২২ ২০:৪১

ভেঙে যাওয়া সংযোগ সড়কে ১০ গ্রামের মানুষের ভোগান্তি

টাঙ্গাইল প্রতিনিধি

ভেঙে যাওয়া সংযোগ সড়কে ১০ গ্রামের মানুষের ভোগান্তি

ভেঙে যাওয়া সংযোগ সড়কে ১০ গ্রামের মানুষের ভোগান্তি

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার সিলিমপুরে-এলেংজানী সড়কে সেতুর এক পাশের সংযোগ সড়ক পানির স্রোতে ভেঙে যাওয়ায় আশপাশের ১০ গ্রামের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন স্থানীয় কয়েক লক্ষাধিক মানুষ।

শুক্রবার বিকেল থেকে সেতুর সংযোগ সড়ক ভেঙে যাওয়ার পর চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তবে রবিবার বিকেল পর্যন্ত সড়ক ঠিক করতে কোনো ব্যবস্থা নেওয়ার কথা জানা যায়নি।

স্থানীয়রা জানায়, বন্যার শুরুতে সেতুর আশপাশে নদী ভাঙন দেখা দেয়। একপর্যায়ে সেতুর কিছু অংশ ভেঙে গেলেও সংযোগ সড়ক ব্যবহারে চলাচলে তেমন কোনো সমস্যা হয়নি। কিন্তু পুনরায় নদীর পানি কমতে থাকায় আবারও ভাঙন দেখা দিয়েছে। এতে এলেংজানী নদীর ওপর সেতুর একপাশের সংযোগ সড়ক ভেঙে চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে আশপাশের ১০টি গ্রামসহ চরাঞ্চলের মানুষ যোগাযোগে চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

দেউলী ইউপি চেয়ারম্যান তাহমিনা আকতার জানান, ভেঙে যাওয়া সেতু দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ চলাচল করে থাকেন। কর্তৃপক্ষ ব্যবস্থা না নেওয়ায় সেতুর এক পাশের সড়ক ভেঙে গেছে।

দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী মাহমুদুল হাসান মারুফ জানান, দ্রুত সংযোগ সড়কটি চলাচলের উপযোগী করা প্রয়োজন। আগে জানানোর পর কর্তৃপক্ষ ব্যবস্থা নিলে এই সমস্যা এড়ানো সম্ভব ছিল। উপজেলা পরিষদ থেকে গত দুই বছরে বার বার মৌখিকভাবে জানানোর পরও ব্যবস্থা গ্রহণ না করায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। তিনি জনদুর্ভোগ লাঘবে টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ড ও এলজিডি’র নির্বাহী প্রকৌশলীদের দৃষ্টি আকর্ষণ করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর