১৫ আগস্ট, ২০২২ ১৬:০৪

শ্রীপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

শ্রীপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

গাজীপুরের শ্রীপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭-তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সোমবার সকাল সাড়ে দশটায় শ্রীপুর উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাজীপুর ৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ। পরে শ্রীপুর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে শ্রীপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা দোয়া ও মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত হয়।  

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন কবিরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে গাজীপুর ৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ বলেন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার হয়েছে, এর নেপথ্যের কলকাঠি যারা নেড়েছেন, পরিকল্পনাকারী এবং হত্যার পরে যারা মোস্তাকের সাথে হাত মিলিয়ে বঙ্গবন্ধুর রক্তের উপর পা দিয়ে জাতির পিতাকে অস্বীকার করেছে তাদের খুঁজে বের করে তাদেরও বিচার করতে হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অ্যাড মো. শামসুল আলম প্রধান, বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলাম,  শ্রীপুর থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান, শ্রীপুর উপজেলা পরিষদের ভাইশ চেয়ারম্যান মো. মাহাতাব উদ্দিন, মহিলা ভাইশ চেয়ারম্যান মোসা. লুৎফুন্নাহার মেজবাহ, শ্রীপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রনয় ভুষণ দাস প্রমুখ। 

অনুষ্ঠান শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। পরে যুবদের মাঝে যুব ঋণ বিতরণ, সেলাই মেশিন , গরিব ও অসহায় রোগীদের চিকিৎসার্থে আর্থিক অনুদান এবং প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে সুবর্ণ নাগরিক কার্ড বিতরণ করা হয়। 

অপরদিকে, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা, মিলাদ, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাজীপুর ৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ। 

মো. হুমায়ুন কবির হিমুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড. মো. হারুন আর রশিদ ফরিদের সঞ্চালনায় বক্তব্য রাখেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অ্যাড. শামসুল আলম প্রধান, গাজীপুর জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মো. আমির হামজা, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাহিত্য ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. কফিল উদ্দিন মন্ডল,  শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. ওয়াজ উদ্দিন,  শ্রীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মো. সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. নুরে আলম মোল্লা, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ মোশারফ হোসেন ভূইয়া,  গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন মোড়ল। উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাসুদ আলম ভাঙ্গী, জেলা যুবলীগ নেতা মো. শহিদুল্লাহ সরদার প্রমূখ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর