১৭ আগস্ট, ২০২২ ১৯:৪৬

কুয়াকাটায় হোটেল-রেস্তোরাঁ মালিকদের ধর্মঘট প্রত্যাহার

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কুয়াকাটায় হোটেল-রেস্তোরাঁ মালিকদের ধর্মঘট প্রত্যাহার

পর্যটন কেন্দ্র কুয়াকাটার খাবার হোটেল-রেস্তোরাঁ মালিকদের অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। ফলে স্বস্তি ফিরে এসেছে আগত পর্যটকদের মাঝে। বুধবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে ঘণ্টাব্যাপী বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন হোটেল-রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি মো. সেলিম মুন্সি।

তিনি বলেন, পটুয়াখালী জেলা প্রশাসক আমাদের দাবিগুলো শুনে আশ্বাস দিয়েছেন। কোনো হোটেল যাতে আগত পর্যটকদের মাঝে পচা বাসি খাবার সরবরাহ না করে এবং অতিরিক্ত মূল্য না রাখে এ বিষয়টি সংগঠনকে দেখার নির্দেশ দিয়েছেন। জেলা প্রশাসকের সিদ্ধান্তে সন্তুষ্ট হয়ে আমাদের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি।

ব্যবসায়ীদের অভিযোগ, দফায় দফায় ভ্রাম্যমাণ আদালতের নামে তাদের কাছ থেকে জরিমানা আদায় করায় তারা ধর্মঘট ডাকেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, পদ্মা সেতু উদ্বোধনের পর পরই কুয়াকাটায় পর্যটকদের সমাগম বেড়ে গেছে। তাই পর্যটকদের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে মাসব্যাপী ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে আসছে। এরই মধ্যে একাধিক খাবার হোটেল মালিকদের জরিমানা করা হয়েছে। তারপরও মান সম্মত খাবার পরিবেশনে ব্যর্থ হওয়ায় ফের কয়েক দফা জরিমানা করা হয়। এতে ক্ষুদ্ধ হয়ে খাবার হোটেল মালিক সংগঠন প্রতিবাদ জানিয়ে বুধবার সকাল থেকে খাবার হোটেল-রেস্তোরাঁ অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর