২৫ সেপ্টেম্বর, ২০২২ ১১:৪৩

বাবুগঞ্জে অগ্নিকাণ্ডে দোকান-বসতঘর পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বাবুগঞ্জে অগ্নিকাণ্ডে দোকান-বসতঘর পুড়ে ছাই

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

বরিশালের বাবুগঞ্জ বন্দর বাজারে অগ্নিকান্ডে একটি বসত ঘর ও দুইটি দোকান পুরোপুরি ভস্মীভূত হয়ে গেছে। এছাড়া আরও দুইটি দোকান এবং একটি বসতঘরের আংশিক পুড়ে গেছে। আজ রবিবার সকাল পৌঁনে ৬টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

স্থানীয় বাসিন্দা জহিরুল অরুন জানান, বাবুগঞ্জ বাজারের পশ্চিমপ্রান্তের শরীফ টেলিকম নামে একটি বন্ধ মোবাইল সার্ভিসিংয়ের দোকানের ভেতর থেকে সকাল পৌঁনে ৬টার দিকে ধোয়ার কুন্ডলি বের হতে দেখেন বাজারের লোকজন। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে আশপাশের বিভিন্ন দোকান ও বসতবাড়িতে। খবর পেয়ে বাবুগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় সকাল পৌঁনে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণ করে। শরীফ টেলিকম থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনে সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করছে ক্ষতিগ্রস্তরা। আগুনের উৎস্য সম্পর্কে নিশ্চিত হতে তদন্ত চলছে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে। 

আগুন নিয়ন্ত্রণে আসার আগেই শরীফ টেলিকম ও হিজবুল্লাহ টেইলার্স নামে দুইটি দোকান এবং সংলগ্ন রেজাউল খান লিটনের একটি বসতঘরসহ যাবতীয় মালামাল পুরোপুরি পুড়ে যায়। এছাড়া আবুল হোসেনের লাকী বেডিং স্টোর, সাইদুর রহমানের একটি স্টোর এবং সঞ্জিব দাসের রান্নাঘরের আংশিক আগুনে ক্ষতিগ্রস্ত হয়। আগুনে কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছে। 

খবর পেয়ে সকালে বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতিমা ঘটনাস্থল পরিদর্শন করে আগুনে ক্ষতিগ্রস্থদের সমবেদনা জানান। ইউএনও নুসরাত ফাতিমা মুঠোফোনে জানান, আগুনে ৪টি দোকান এবং একজন গ্রাম পুলিশের ২টি বসতঘর পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসন থেকে সহায়তার উদ্যোগ নেয়া হয়েছে। বিষয়টি জেলা প্রশাসককে জানানো হয়েছে। জেলা প্রশাসন থেকেও তাদের সহায়তা দেয়া হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর