২৭ নভেম্বর, ২০২২ ১৬:৫০

নাফনদীতে বিজিবির অভিযানে ২০ হাজার ইয়াবা উদ্ধার

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)

নাফনদীতে বিজিবির অভিযানে ২০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফের নাফনদীতে অভিযান চালিয়ে ৬০ লাখ টাকা মূল্যের ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রবিবার (২৭ নভেম্বর) ভোরে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপি’র একটি সীমান্ত সুরক্ষা টহলদল বিআরএম-১৩ হতে আনুমানিক ১ কিলোমিটার উত্তরে ওয়াব্রাং পোস্টের পার্শ্বে নাফনদীর কিনারায় নিয়মিত টহল কার্যক্রম পরিচালনা করছিল। কিছুক্ষণ পর এমজি পোস্টের টহলদল দূর থেকে নাফনদীর তীরে একটি বস্তু দেখতে পেয়ে ড্রাগন লাইট দ্বারা আলো দিলে একজন ব্যক্তিকে দেখতে পায়। এ সময় টহলদল বর্ণিত ব্যক্তিকে লক্ষ্য করে চ্যালেঞ্জ ও ধাওয়া করলে উক্ত ব্যক্তির হাতে থাকা একটি প্লাস্টিকের ব্যাগ ফেলে দিয়ে নাফনদীতে লাফিয়ে সাঁতার দিয়ে মিয়ানমারের জলসীমায় নাফফোরা দ্বীপের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল বর্ণিত স্থানে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে চোরাকারবারীর ফেলে যাওয়া একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগের ভিতর থেকে ২০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবার মূল্য ৬০ লাখ টাকা। পরবর্তীতে টহলদল কর্তৃক উক্ত এলাকায় সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারী কিংবা তার সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান, জব্দকৃত মালিকবিহীন ইয়াবা বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম শেষে তা উর্ধ্বতন কর্মকর্তা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর