২৮ ডিসেম্বর, ২০২২ ১১:৫৮

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

অনলাইন ডেস্ক

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

কয়েকদিনের টানা তীব্র শীতে দুর্ভোগে পড়েছে পঞ্চগড় জেলার নিম্ন ও খেটে খাওয়া মানুষজন। সব থেকে বেশি বিপাকে পড়েছেন তেঁতুলিয়া উপজেলার মানুষ। জেলায় গত ২৪ ঘণ্টায় তাপমাত্রা আরও ১ ডিগ্রি কমেছে। আর দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে তেঁতুলিয়ায়।

বুধবার সকাল ৯টায় তেঁতুলিয়ায় সবর্নিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। 

তেতুঁলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, গত কয়েকদিন থেকে পঞ্চগড়ে তাপমাত্রা উঠা-নামা করছে। আজ তেঁতুলিয়ায় সবর্নিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস।

আবহাওয়া অফিস জানায়, মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। আর বুধবার (২৮ ডিসেম্বর) তা আরও কমে সকালে ৯ দশমিক ২ ডিগ্রির ঘরে নেমে আমে।

ঘন কুয়াশার কারণে জেলার বিভিন্ন সড়ক-মহাসড়কে দিনের বেলাতেও ভারী যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। এছাড়া বুধবার বেলা ১১টা পর্যন্ত জেলায় সূর্যের দেখা মিলেনি।

পৌষের শুরু থেকেই উত্তরের এই জনপদে জেঁকে বসতে শুরু করে শীত। নামতে থাকে তাপমাত্রার পারদ। রাতে কুয়াশার সঙ্গে ঝিরিঝিরি হিমেল বাতাস বাড়িয়ে দেয় শীতের তীব্রতা। তীব্র শীতে দুর্ভোগে পড়েছে জেলার নিম্ন ও খেটে খাওয়া মানুষজন। তীব্র শীত উপেক্ষা করে কাজের সন্ধানে ছুটছেন তারা। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর