১০ মার্চ, ২০২৪ ১৮:৫৫

মেহেরপুরে বিএনপির ৮ নেতাকর্মী কারাগারে

মেহেরপুর প্রতিনিধি


মেহেরপুরে বিএনপির ৮ নেতাকর্মী কারাগারে

মেহেরপুর জেলা বিএনপির সভাপতি মাসুদ অরুনসহ আট নেতাকর্মীকে নাশকতার অভিযোগে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। আজ রবিবার উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষে তারা জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামিরা হলেন মেহেরপুর জেলা বিএনপির সভাপতি মাসুদ অরুন, জেলা কৃষক দলের সভাপতি মাহাবুব আলম, মেহেরপুর পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম,  জেলা যুবদলের সভাপতি জাহিদুল হক জাহিদ, জেলা ছাত্রদলের সভাপতি আকিব জাভেদ সেনজিদ, সদর উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক রায়হান, আমঝুপি ইউনিয়ন সেচ্ছাসেবক দলের সভাপতি হাফিজ।

জানা গেছে, গত ২৯ অক্টোবর ও ১ নভেম্বর সরকার পতন ও নির্বাচন বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করে বিএনপি।মিছিল থেকে নাশকতা সৃষ্টির অভিযোগে মেহেরপুর সদর থানায় দু'টি মামলা দায়ের করে পুলিশ। ওই মামলায় উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছিলেন আসামিরা। জামিনের মেয়াদ শেষে আজ মেহেরপুর জেলা ও দায়রা জজ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিকেরআদালতে উপস্থিত হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন তারা। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
আসামিপক্ষে ছিলেন এডভোকেট মারুফ আহমেদ বিজন, কামরুল ইসলামসহ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আইনজীবীগণ। বাদীপক্ষে মামলা পরিচালনা করেন কোর্ট ইন্সপেক্টর মানুষ ঘোষ।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর