শিরোনাম
১৬ এপ্রিল, ২০২৪ ১৫:২৭

বঙ্গবন্ধুর সমাধিতে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনারের শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি

বঙ্গবন্ধুর সমাধিতে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনারের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার (সচিব)  এম. আল্লামা সিদ্দিকী শ্রদ্ধা জানিয়েছেন। তিনি আজ মঙ্গলবার বেলা ১১ টা ৫ মিনিটে টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতার সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে তিনি বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে শতাব্দীর মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এরপর পবিত্র ফাতেহা পাঠ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, ৭৫ এর ১৫ আগস্ট ঘতকের বুলেটে শাহাদাৎবারণকারী বঙ্গবন্ধু পরিবারের সদস্য ও মহান মুক্তিযুদ্ধে আত্মউৎসর্গকারী ৩০ লাখ শহীদের রুহের মাগফিরাত কামানায় দোয়া-মোনাজাতে অংশ নেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য, সাফল্য ও দীর্ঘজীবন কামনায় প্রার্থনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. মঈনুল হক, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, থানার অফিসার ইনচার্জ খন্দকার আমিনুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

শ্রদ্ধা নিবেদন শেষে হাইকমিশনার এম. আল্লামা সিদ্দিকী টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধের প্রশাসনিক ভবনে যান। সেখানে রক্ষিত পরিদর্শন বইতে তিনি মন্তব্য লিখে স্বক্ষর করেন। পরে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদি পৈতৃক বাড়ি, সমাধিসৌধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজরিত স্থানসমূহ পরিদর্শন করেন। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর