২৪ এপ্রিল, ২০২৪ ২০:৫৫

পঞ্চগড়ে শব্দ সচেতনতা দিবস পালিত

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে শব্দ সচেতনতা দিবস পালিত

পঞ্চগড়ে বিশ্ব শব্দ সচেতনতা দিবস পালিত হয়েছে। “শেখ হাসিনার বাংলাদেশ, পরিচ্ছন্ন পরিবেশ—সুস্থ পরিবেশ, স্মার্ট বাংলাদেশ” এই শ্লোগান ও “আসুন সবাই শব্দ দূষণ রোধে সচেষ্ট হই” এই প্রতিপাদ্য নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমুলক প্রকল্পের আওতায় বুধবার পঞ্চগড় জেলা প্রশাসন ও পঞ্চগড় পরিবেশ অধিদপ্তরের যৌথ আয়োজনে র‌্যালিটি জেলা প্রশাসকের কাযার্লয় সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

র‌্যালীতে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল কাদের, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) এমএম শফিকুল ইসলাম, পরিবেশ অধিদপ্তর পঞ্চগড় কার্যালয়ের সহকারী পরিচালক ইউসুফ আলী, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) পঞ্চগড় আঞ্চলিক শাখার সভাপতি এএকেএম আনোয়ারুল ইসলাম খায়ের, সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম জুয়েলসহ জেলা শহরের বিভিন্ন মসজিদের ইমাম, পরিবেশবাদী সংগঠন, সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় শব্দ দূষণ রোধে সকলকে সচেতন হতে এবং মানুষের মাঝে সচেতনতা বাড়াতে আহ্বান করা হয়।
সভায় দিবসের মূল প্রবন্ধ উপস্থাপন ও প্রজেক্টরের মাধ্যেমে শব্দ দূষণ রোধে করণীয় শীর্ষক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করেন পরিবেশ অধিদপ্তর পঞ্চগড় কার্যালয়ের সহকারী পরিচালক ইউসুফ আলী।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর