১৫ জুন, ২০২৪ ২১:৩৯

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে

একদিন বাদেই পবিত্র ঈদুল আজহা। শেষ মুহূর্তে ঘরমুখো যাত্রীরা গ্রামের পথে ছুটছেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে যাত্রীর চাপ বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে যানবাহনের চাপও।

তবে এখনো পর্যন্ত মহাসড়কের কোথাও কোনো যানজটের সৃষ্টি হয়নি। যান চলাচল স্বাভাবিক থাকলেও অতিরিক্ত ভাড়া আদায় করার অভিযোগ তুলেছেন যাত্রীরা। দুই একটি পরিবহন ছাড়া অধিকাংশ পরিবহনের কাউন্টার কর্মীরা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার সন্ধ্যায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড় এলাকায় সরেজমিনে এমন দৃশ্য চোখে পড়ে।

দেখা যায়, অসংখ্য ঘরমুখো মানুষ বাসস্ট্যান্ডে গাড়ির জন্যে অপেক্ষা করছেন। কিছুক্ষণ সময় পরপর গাড়ি এসে থেমেই ক্ষণিক সময়েই যাত্রী উঠিয়ে দ্রুত ছেড়ে যাচ্ছে।

বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা রহমান মতি তার ছোট সন্তান আর স্ত্রীকে নিয়ে দীর্ঘ দেড় ঘণ্টা যাবত গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। তিনি বলেন, গতকাল ছুটি পেয়েছি, ভাবলাম আজ গাড়ি পেতে সমস্যা হবে না। অথচ এই গরমে অনেক্ক্ষণ ধরে দাঁড়িয়ে আছি।

গার্মেন্টকর্মী বাবুল মিয়া অনেকগুলো টিকিট কাউন্টার ঘুরে লোকাল বাসের অপেক্ষা করছেন। জানালেন বলেন, যেভাবেই হোক পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে গ্রামে যাবেন।

মহাসড়কের পরিস্থিতি জানতে চাইলে শিমরাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ টিআই একেএম শরফুদ্দীন বলেন, যান চলাচল স্বাভাবিক রয়েছে। আমরা দিবারাত্রি সড়কে কাজ করছি। ঘরমুখো মানুষ নির্বিঘ্নে গন্তব্যস্থলে যেতে পারছেন।

অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে তিনি বলেন, অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে গতকাল বিভিন্ন কাউন্টারের কর্মরতদের ডেকে এনেছিলাম। পরবর্তীতে জানতে পেরেছি ভাড়া বেশি নয়। ওরা টিকিট বিক্রি করলেও গাড়ি সময়মতো দিতে পারছিলো না। পরে যাত্রীদের টাকা ফেরত দেওয়া হয়েছে। অতিরিক্ত ভাড়া আদার বিষয়ে কেউ অভিযোগ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর