২৬ মে, ২০২৪ ১৭:৪২

অর্থনৈতিক উন্নয়নে আইবিএ গ্রাজুয়েটদের কাজ করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

অর্থনৈতিক উন্নয়নে আইবিএ গ্রাজুয়েটদের কাজ করার আহ্বান

দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উন্নয়নে আরো ভূমিকা রাখতে আইবিএ গ্রাজুয়েটদের প্রতিভা ও দক্ষতা কাজে লাগাতে তাদের প্রতি আহ্বান জানিয়েছেন সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। 

গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) আয়োজিত ‘’ইন্সপায়ার টু লিড’’ শীর্ষক এক আলোচনায় অংশ নিয়ে এ আহ্বান জানান সাবেক এই প্রতিমন্ত্রী।

আইবিএ’র সাবেক শিক্ষার্থী ও সংসদ সদস্য হিসেবে এ অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন শাহরিয়ার আলম।  প্রফেসর এম সাইফুল্লাহ অডিটরিয়ামে অনুষ্ঠিত এ আলোচনায় যোগ  দিয়ে শিক্ষার্থীদের সামনে নিজের ব্যবসায়িক ও রাজনৈতিক ক্যারিয়ারের বিভিন্ন বিষয় তুলে ধরেন তিনি। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইবিএ’র পরিচালক অধ্যাপক মোহাম্মদ এ মোমেন। আলোচনায় নেতৃত্ব, উদ্যমী, ও বৈশ্বিক অর্থনীতির বিষয়গুলো উঠে আসে। 

দেশের অর্থনীতিতে আইবিএ-এর শিক্ষার্থীরা কীভাবে ভূমিকা রাখতে পারে সেটি নিয়ে দিক-নির্দেশনা দেন শাহরিয়ার আলম। তিনি দক্ষিণ কোরিয়া ও চীনের উদাহরণ টেনে বিশ্ব অর্থনীতিতে এশিয়ার ক্রমবর্ধমান প্রভাব তুলে ধরেন। আর এক্ষেত্রে বাংলাদেশের সুযোগ রয়েছে, যা কাজে লাগাতে শিক্ষার্থীদের স্ব-স্ব অবস্থান থেকে কাজ করার পরামর্শ দেন তিনি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর