শিরোনাম
প্রকাশ : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৪ সেপ্টেম্বর, ২০২১ ২২:৪৭

বলিউড তারকাদের যত অদ্ভুুত কাণ্ড

বলিউড তারকাদের যত অদ্ভুুত কাণ্ড
Google News

শোবিজ জগতের তারকারা অনেক অদ্ভুত কান্ড ঘটিয়ে থাকেন। এসব ঘটনা মজারও বটে। বলিউড তারকাদের এমন কিছু অদ্ভুত কান্ডের কথা তুলে ধরেছেন -আলাউদ্দীন মাজিদ

 

স্টুডিওর গেট খুলতেন অমিতাভ

‘বিগ বি’-খ্যাত অমিতাভ বচ্চন অভিনয়ের শুরু থেকেই ছিলেন সময়ানুবর্তী। এমনও অনেক সময় গেছে যখন তিনি এত আগে এসেছেন, ফিল্মিস্তান স্টুডিওর গেট তিনি নিজেই খুলেছেন এবং তখন পর্যন্ত প্রহরীও আসেনি।

 

দিলীপ কুমারের প্রত্যাখ্যান

বর্তমানে বলিউড শিল্পীদের মধ্যে অনেকেই মুখিয়ে থাকেন ইংরেজি সিনেমায় অভিনয় করবেন বলে। কিন্তু ১৯৬২ সালে চলচ্চিত্রকার ডেভিড লিনের বিখ্যাত ছবি ‘লরেন্স অব অ্যারাবিয়া’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয়ের প্রস্তাব পাওয়া সত্ত্বেও অভিনেতা দিলীপ কুমার তা প্রত্যাখ্যান করেন। পরিচালক অগত্যা মিসরীয় অভিনেতা ওমর শরিফকে দিয়ে সিনেমাটি নির্মাণ করেন।

 

আমজাদ খানের ভাগ্য

জনপ্রিয় ‘শোলে’ ছবি থেকে গাব্বার সিং-খ্যাত কিংবদন্তি অভিনেতা আমজাদ খান প্রায় বাদই পড়ে গিয়েছিলেন। ছবির পান্ডুলিপিকার জাভেদ আখতার তার গলার কমজোরির জন্য গাব্বার সিং চরিত্রে তাকে অনুপযুক্ত মনে করেছিলেন। তাই প্রাথমিক বাছাই হিসেবে ড্যানি ড্যাঞ্জোংপা মনোনীত হয়েছিলেন। কিন্তু ছবির নির্মাতা রমেশ সিপ্পির আগ্রহে আমজাদ খানই থাকেন গাব্বার সিং চরিত্রে এবং তিনি বাজিমাত করেন।

 

ধর্মেন্দ্রর পাগলামি

যৌবনকালে অভিনেতা ধর্মেন্দ্র নায়িকা সুরাইয়ার অনেক বড় ভক্ত ছিলেন। ১৯৪৯ সালে সুরাইয়ার মুক্তি পাওয়া সিনেমা ‘দিল্লাগি’ দেখার জন্য মাইলের পর মাইল হেঁটে যেতেন ধর্মেন্দ্র। তার পাগলামির মাত্রাটা সহজেই অনুমান করা যায় যখন তিনি চল্লিশবারেরও বেশি একই সিনেমা দেখার জন্য দীর্ঘ পথ অনায়াসে পাড়ি দিয়েছেন প্রিয় নায়িকাকে দেখার জন্য।

 

মোহাম্মদ আলী মোহাম্মদ রফির সাক্ষাৎ

মুষ্টিযুদ্ধের রাজা-খ্যাত মোহাম্মদ আলীকে চেনে না এমন মানুষ পাওয়া ভার। সুরের পাখি মোহাম্মদ রফিও এর ব্যতিক্রম ছিলেন না। তাঁর শিকাগো ভ্রমণের সময় তিনি অনুষ্ঠান সংগঠকদের অনুরোধ করেন যাতে তিনি মোহাম্মদ আলীর সাক্ষাৎ পান। পরবর্তী সময়ে মোহাম্মদ আলী ও  মোহাম্মদ রফি হোটেল রুমে অনেক আড্ডা দেন। তাঁরা সংগীত ও মুষ্টিযুদ্ধ নিয়ে নানাবিধ আলোচনা করেন। পরে একসঙ্গে তাঁরা ছবিও তোলেন।

 

রণবীরের চুলের কারণে

ইমতিয়াজ আলী নির্মিত রকস্টার সিনেমাটি অনেকেই দেখেছেন। সবচেয়ে অবাক করার বিষয়টি হলো এ মুভিটি নির্মিত হয়েছে উল্টো দিক থেকে। ক্লাইমেক্স মুহুর্ত থেকে শুটিং শুরু হওয়া এ মুভিটির এ উল্টো পথে শুরুর পেছনের কারণ অনুসন্ধান করে জানা যায়, পরিচালক চাননি রণবীর কাপুরের চুলের স্টাইল নষ্ট হোক।

 

কারিনার দেড় কোটি রুপির কাপড়

হিরোইন সিনেমায় কারিনা কাপুর বিভিন্ন দেশের খ্যাতনামা সব ডিজাইনারের ডিজাইনকৃত পোশাক গায়ে জড়ান। সব মিলিয়ে মোট ১৩০ খানা কাপড় আলমারি বন্দী করেন এ অভিনেত্রী। এ সিনেমায় কারিনার কস্টিউমে মোট খরচ হয় দেড় কোটি রুপি। যা একটি রেকর্ডও বটে।

 

ঘুষ দেন ধর্মেন্দ্র

প্রিয় মানুষটিকে জড়িয়ে ধরতে কার-না ইচ্ছা করে। কিন্তু তা যদি হয় শুটিংয়ের কল্যাণে, তাহলে তো তাকে সোনায় সোহাগা বলতেই হয়!

শোলে সিনেমার শুটিংয়ের সময় লাইট বয়কে ভুল করার জন্য ঘুষ দিয়েছিলেন ধর্মেন্দ্র যাতে তিনি হেমা মালিনীকে বারবার জড়িয়ে ধরতে পারেন।

 

রজনীকান্তের সৎ মা শ্রীদেবী

অভিনেত্রী শ্রীদেবী ১৯৭৩ সালে তামিল ভাষার মন্দ্র্রমদিচু সিনেমায় মাত্র ১৩ বছর বয়সে রজনীকান্তের সৎ মায়ের ভূমিকায় অভিনয় করেন। ছবিটি মুক্তি পায় ১৯৭৬ সালে। মাত্র চার বছর বয়স থেকে অভিনয়ে হাতেখড়ি হওয়া এ শিল্পী প্রথমবারের মতো নারী হিসেবে অভিনয় করেন এ সিনেমায়। এর আগের ছবিগুলোতে শিশুশিল্পী ছিলেন।