মঙ্গলবার, ২৪ মে, ২০২২ ০০:০০ টা

১০ ঐতিহাসিক চরিত্রে সফল হলেন যাঁরা

১০ ঐতিহাসিক চরিত্রে সফল হলেন যাঁরা

বেশ কিছু ঐতিহাসিক চরিত্রকে অসাধারণ অভিনয়দক্ষতায় রুপালি পর্দায় ফুটিয়ে তুলেছেন অভিনয়শিল্পীরা। সেসব অভিনয়শিল্পী এবং তাঁদের ঐতিহাসিক চরিত্রের কথা গ্রন্থনা করেছেন - আলাউদ্দীন মাজিদ

 

আব্রাহাম লিংকন-ড্যানিয়েল লুইস

ড্যানিয়েল ডি লুইস তাঁর লিংকন চলচ্চিত্রে ফুটিয়ে তুলেছেন যুক্তরাষ্ট্রের বিখ্যাত প্রেসিডেন্ট আব্রাহাম লিংকনের চরিত্র। এই চরিত্রটির জন্য তিনি অস্কার পুরস্কার পান।

 

চার্লি চ্যাপলিন-রবার্ট ডাউনি

চার্লি চ্যাপলিন তো এমনিতেই রুপালি পর্দায় বিখ্যাত, সেই বিখ্যাত চরিত্রটির ভিতরের অনেক ঘটনাকে রুপালি পর্দায় তুলে ধরেছেন রবার্ট ডাউনি জুনিয়র তাঁর চ্যাপলিন মুভিতে।

মহাত্মা গান্ধী-বেন কিংসলে

অহিংস আন্দোলনের নেতা মোহনদাস করমচাঁদ গান্ধীর জীবন রুপালি পর্দায় ফুটিয়ে তুলেছেন বেন কিংসলে তাঁর গান্ধী মুভিতে।

 

 

হিটলার-ব্রুনো গানয

হিটলারের চারিত্রিক বৈশিষ্ট্যকে সবচেয়ে চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন জার্মান অভিনেতা ব্রুনো গানয তাঁর ডাউনফল মুভিতে।

 

স্টিভ জনস-কুচার

অ্যাপল ইনকরপোরেশনের জনক স্টিভ জবসের চরিত্রগুলো চমৎকারভাবে রুপালি পর্দায় ফুটিয়ে তুলেছেন অ্যাস্টন কুচার তাঁর জবস মুভিতে।

 

ম্যান্ডেলা-ফ্রিম্যান

নেলসন ম্যান্ডেলার বৈচিত্র্যময় জীবনের কাহিনি রুপালি পর্দায় ফুটিয়ে তুলেন মর্গান ফ্রিম্যান। আর এই ছবিটির নাম ছিল ইনভিক্টাস।

 

মার্গারেট থ্যাচার-মেরিল স্ট্রিপ

ইউরোপের আয়রন লেডি নামে বিখ্যাত মার্গারেট থ্যাচারের জীবনের কাহিনি রুপালি পর্দায় তুলে ধরেন মেরিল স্ট্রিপ তাঁর আয়রন লেডি মুভিতে। এই চরিত্রে অভিনয়ের জন্য তিনি পেয়েছেন অস্কার পুরস্কার।

 

কুইন এলিজাবেথ-হেলেন মিরার

দ্য কুইন মুভির কথা মনে আছে? সেই ছবিতে কুইন এলিজাবেথের চরিত্রটি দেখে অনেকেই দ্বিধান্বিত হয়ে গিয়েছিলেন। এই ছবির কুইন এলিজাবেথের চরিত্রটি ফুটিয়ে তুলেছেন হেলেন মিরার।

 

 

স্টিফেন হকিং-এডি রেডমাইন

বিখ্যাত পদার্থবিজ্ঞানী স্টিফেন হকিংয়ের জীবনকাহিনি ফুটিয়ে তোলা হয়েছে দ্য থিওরি অব অ্যাভরিথিং মুভিতে। স্টিফেন হকিংয়ের চরিত্র পর্দায় তুলে ধরেন এডি রেডমাইন।

 

বব ডিলান-ক্যাট ব্লানচেট

বিখ্যাত পপগায়ক বব ডিলানের জীবনকাহিনি রুপালি পর্দায় তুলে ধরেছেন ক্যাট ব্লানচেট। মুভিটির নাম ছিল আই এম নট দেয়ার।

সর্বশেষ খবর