শিরোনাম
প্রকাশ : ৬ ফেব্রুয়ারি, ২০২১ ০৬:০৪
প্রিন্ট করুন printer

অস্কার দৌড়ে বিদ্যার ‘নটখট’

অনলাইন ডেস্ক

অস্কার দৌড়ে বিদ্যার ‘নটখট’

‘নটখট’-এর হাত ধরেই শুরু বিদ্যা বালানের অস্কার দৌড়। শান ব্যাসের পরিচালিত এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটি ২০২১ সালের অস্কার পুরস্কারের ‘বেস্ট শট ফিল্ম’ বিভাগে মনোনীত হয়েছে। লিঙ্গ বৈষম্যের ওপর তৈরি এই ছবিতে বিদ্যা বালানের পাশাপাশি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছে শিশুশিল্পী সানিকা প্য়াটেল।

নিজের ছবি অস্কার দৌড়ে অংশ নেওয়ায় স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত বিদ্যা বালান। তিনি লেখেন, ‘আমি অত্যন্ত উচ্ছ্বসিত যে আমাদের ছবি নটখট অস্কার ২০২১-এর জন্য মনোনীত হয়েছে।’

বিদ্যার ‘নটখট’ যে অস্কারে মনোনীত হয়েছে, সেই সংবাদ আগেই টুইটে শেয়ার করেছিলেন দেশি গার্ল প্রিয়াঙ্কা। ‘নটখট’-এর সমস্ত কলাকুশলীদের অভিনন্দনও জানান তিনি। ছবিতে বিদ্যাকে দেখা গেছে একেবারেই ডি-গ্ল্যাম লুকে। আটপৌরে শাড়ি, মাথায় ঘোমটা, গলায় মঙ্গলসূত্র, মুখে জমকালো মেকআপের চিহ্ন মাত্র নেই, অভিনেত্রীকে একেবারে নতুন রূপে পর্দায় মেলে ধরেছেন পরিচালক।

ছবির প্রযোজক বিদ্যা নিজেই। রনি স্ক্রুওয়ালার সঙ্গে যৌথভাবে এই ছবির প্রযোজনা করেছেন তিনি। ‘নটখট’ ছবি পরিচালক শান ব্যাস-এর আগে মাসান, জুবানের মতো ছবির প্রযোজক ছিলেন। ইতিমধ্যেই ভারতে এবং বেশ কয়েকটি আন্তর্জাতিক মঞ্চে প্রশংসিত হয়েছে বিদ্যা বালানের এই ছবি।

সূত্র : সংবাদ প্রতিদিন

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর