১১ এপ্রিল, ২০২২ ১১:৪০

দীপ্ত টিভিতে তুর্কি ধারাবাহিক 'জননী জন্মভূমি'

অনলাইন ডেস্ক

দীপ্ত টিভিতে তুর্কি ধারাবাহিক 'জননী জন্মভূমি'

তুর্কি ধারাবাহিক 'জননী জন্মভূমি' এর দৃশ্য।

দায়িস্তানলির কুকর্ম যেন শেষই হচ্ছে না জননী জন্মভূমির গল্পে। শেষ মুহূর্তে দায়িস্তানলি যুদ্ধে যোগদান না করায় ফিলিপোসের জয় হয়। আর এই জয়কে কেন্দ্র করে আনন্দ উৎযাপন করে ফিলিপোস। ফিলিপোসের এই জয়ের বিপরীতে অনুশোচনা তো দূরের কথা বরং আত্মঅহংকারে মগ্ন হয়ে নিজের বন্ধুদেরকে শত্রু মনে করতে শুরু করে দায়িস্তানলি আর তাই দেশের সাথে বেইমানি করার পাশাপাশি অতি বিশ্বস্ত বন্ধু সেহেরকেও মেরে ফেলতে দ্বীধা করে না। 

এমনকি মুস্তফা কামাল পাশাকেও হত্যা করতে পা বাড়ায়। আর এই বিষয়টা অনুমান করতে পেরে বাধা দিতে ছুটে যায় জেভদেত। শেষ পর্যন্ত ওকে হত্যা করতে বাধ্য হয়। কিন্তু জেভদেত তো জানে না, খুন হবার আগে দায়িস্তানলি, ফিলিপোসকে চিরকুটের মাধ্যমে ওর আসল পরিচয়ের কথা জানিয়েছে। তবে চিরকুট পড়ে ফিলিপোসের মন জেভদেতকে প্রতারক হিসেবে মেনে নিতে সায় দেয় না। তাই মনের দ্বিধাদন্দ কাটাতে ব্রিগেডিয়ার আদোনিস নামের নতুন এক সৈনিককে ইযমিরে ডেকে আনে। 

আর জেভদেতকে পরীক্ষা করতে একটা ফাঁদ পাতে। কী হবে এখন, জেভদেত কি এই পরীক্ষায় উত্তীর্ণ হবে নাকি এতো বছরের গোপন মিশন ব্যর্থ হবে? দেখতে চোখ রাখুন দীপ্ত টিভির পর্দায়। প্রচারিত হচ্ছে প্রতিদিন রাত ৮টায়। ধারাবাহিকটির অনূদিত সংলাপ রচনা ও সম্পাদনায় কাজ করেছেন দীপ্ত টিভির নিজস্ব সংলাপ রচয়িতার দল আর প্রযোজনা করেছেন তসলিমা তাহরিন।    

‘জননী জন্মভূমি‘ ধারাবাহিকে কন্ঠাভিনয় করেছেন, দীপক সুমন (জেভদেত), রুবাইয়া মতিন গীতি (আজিযে), স্ঈাদ সুমন (তেভফিক), নাহিদ আখতার ইমু (হিলাল), মশিউর রহমান দিপু (লিয়ন), তানিয়া পাটোয়ারী (ইলদিয), জয়িতা মহলানবীশ (হাসিবে), জয়শ্রী মজুমদার লতা (সেহের), মরু ভাস্কর (হ্যামিল্টন), আহসান চৌধুরী (ফিলিপোস), সজীব রায় (ইয়াকুপ), নাদিয়া ইকবাল (এফসুন), মেরিনা মিতু (এমিনে), সাজ্জাদ রাজীব (দাইস্তানলি) আরো অনেকে।  


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর