রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

ক্ষমতায় যেতে বিএনপির ৩১ বছর লাগে কিনা কে জানে!

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতায় যেতে বিএনপির ৩১ বছর লাগে কিনা কে জানে!

ব্যারিস্টার শাহজাহান ওমর

বিএনপির ভাইস চেয়ারম্যান, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম বলেছেন, আওয়ামী লীগের ক্ষমতায় ফিরতে ২১ বছর লেগেছিল। বিএনপির ৩১ বছর লাগে কিনা, কে জানে! নেতৃত্বের বড় দুর্বলতার কারণে বিএনপি দল হিসেবে সংকুচিত হয়ে পড়েছে।

বেসরকারি স্যাটেলাইট চ্যানেল নিউজ টোয়েন্টিফোরকে দেওয়া সাক্ষাৎকারে এই বীর মুক্তিযোদ্ধা এসব কথা বলেন। ব্যারিস্টার শাহজাহান ওমর বলেন, জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া মেধাবী এবং যোগ্যদের নিয়ে এগোতেন।

কিন্তু এখন আর তেমন হয় না। বয়স্ক-অসুস্থ-নিষ্ক্রিয়দের সরিয়ে সক্রিয়দের নিয়ে নেতৃত্বে আমূল পরিবর্তন আনার দাবি জানিয়েছেন তিনি। ব্যারিস্টার শাহজাহান ওমরকে বিএনপিতে এনেছিলেন জিয়াউর রহমান। তার মূল্যায়ন, যোগ্য ও মেধাবীদের নিয়ে এগোতেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। তিনি আরও বলেন, বিএনপির রাজনৈতিক সক্ষমতা দিন দিন সংকুচিত হচ্ছে। ক্ষমতায় যেতে হলে বিএনপির বর্তমান নেতৃত্বে আমূল পরিবর্তন দরকার। গত এক বছরে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের বিভিন্ন পর্যায়ের কমিটির পুনর্গঠন চলছে। মহামারীর কারণে ভার্চুয়াল মিডিয়ায় সভা হচ্ছে। কিন্তু এ প্রক্রিয়ায় সুষ্ঠু পুনর্গঠন সম্ভব নয় বলেও মনে করেন বিএনপির এ ভাইস চেয়ারম্যান।

সর্বশেষ খবর