মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

প্রেস ক্লাবের পবিত্রতা নষ্ট করছে বিএনপি : তথ্যমন্ত্রী

নিন্দা প্রকাশ জাতীয় প্রেস ক্লাব সভাপতির

নিজস্ব প্রতিবেদক

জাতীয় প্রেস ক্লাবে বিএনপির সমাবেশের কারণে প্রতিষ্ঠানটির পবিত্রতা, মান-মর্যাদা নষ্ট হচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

জাতীয় প্রেস ক্লাবে এক সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এ সরকারকে আর সময় দেওয়া যাবে

না। ’৯০-এর গণঅভ্যুত্থানের মতো হটাতে হবে।’ এ বিষয়ে তথ্যমন্ত্রীর মতামত জানতে চাইলে তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবরা গতকাল (রবিবার) প্রেস ক্লাবে সমাবেশ করেছিলেন। প্রেস ক্লাবে অবশ্যই আলোচনা সভা হয়। সরকারের পক্ষে-বিপক্ষে আলোচনা সভা, সিভিল সোসাইটির আলোচনা সভা হতেই পারে। কিন্তু নয়াপল্টনের কার্যালয়ের সামনে যে ধরনের সমাবেশ হয়, প্রেস ক্লাবকে সে ধরনের সমাবেশস্থল বানানো মোটেই সমীচীন হয়নি। যেটি গতকাল (রবিবার) বিএনপি করেছে। ড. হাছান মাহমুদ বলেন, প্রেস ক্লাব সাংবাদিকদের প্রতিষ্ঠান এবং এ প্রেস ক্লাব দলমত নির্বিশেষে সাংবাদিকদের প্রতিষ্ঠান। এটি একটি জাতীয় প্রতিষ্ঠান। রাজনৈতিক কার্যালয়ের সামনে যে ধরনের সমাবেশ করা হয়, এখানে সে ধরনের সমাবেশ করা সমীচীন নয়। যেটি মির্জা ফখরুল ইসলাম সাহেবরা করেছেন। এটি করে প্রেস ক্লাবের পবিত্রতা, মান-মর্যাদা নষ্ট করা হয়েছে বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি। তথ্যমন্ত্রী বলেন, ওনাদের (বিএনপি) গণঅভ্যুত্থানের কথা সাড়ে ১২ বছর ধরে শুনে আসছি। গত সাড়ে ১২ বছরে প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে কি বিএনপিকে ক্ষমতায় বসানোর জন্য?

জাতীয় প্রেস ক্লাব সভাপতির নিন্দা ও প্রতিবাদ : জাতীয় প্রেস ক্লাবের নাম ব্যবহার করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মতবিনিময় নিয়ে প্রকাশিত খবরের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন। গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, জাতীয় প্রেস ক্লাবের নাম ব্যবহার করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মতবিনিময়ের খবর বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত হয়েছে। কিন্তু আদালতের রায়ে দন্ডিত বিতর্কিত রাজনৈতিক নেতা তারেক রহমানের সঙ্গে জাতীয় প্রেস ক্লাব নেতৃবৃন্দের আদৌ কোনো মতবিনিময় হয়নি। তাই জাতীয় প্রেস ক্লাবের নাম ব্যবহার করাটা সম্পূর্ণ অনৈতিক হয়েছে। এটি একটি সুগভীর ষড়যন্ত্রের অংশ। জাতীয় প্রেস ক্লাব এ ধরনের দুরভিসন্ধিমূলক ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। প্রেস ক্লাব সভাপতি আগামীতে জাতীয় প্রেস ক্লাবের নাম ব্যবহার করার ক্ষেত্রে সতর্ক থাকার জন্য সবার প্রতি আহ্বান জানান। বিবৃতিতে তিনি আরও বলেন, ১০ অক্টোবর ক্লাব অডিটোরিয়ামে একটি সংগঠনের ব্যানারে আদালতের রায়ে দন্ডপ্রাপ্ত আসামি তারেক রহমানের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময় অনুষ্ঠানটি সম্পূর্ণ আইনবহির্ভূত। তিনি জাতীয় প্রেস ক্লাবে এ ধরনের অনুষ্ঠানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সেজন্য সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

সর্বশেষ খবর