বুধবার, ২৯ মার্চ, ২০২৩ ০০:০০ টা

গণ অভ্যুত্থান শিগগিরই

নিজস্ব প্রতিবেদক

গণ অভ্যুত্থান শিগগিরই

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকারকে যত দ্রুত সরিয়ে তাদের থেকে দেশের মানুষকে মুক্ত করা যায় ততই মঙ্গল। তিনি বলেন, এ ধরনের সরকার আপসে ক্ষমতা ছাড়ে না। তাই এ সরকারকে যদি হটাতে হয়, একটি গণঅভ্যুত্থান প্রয়োজন। গণঅভ্যুত্থান তখনই সম্ভব হয়, যখন সব পেশাজীবী সংগঠন ও জনগণ ঐক্যবদ্ধভাবে গণঅভ্যুত্থান সফল করে। ইনশা আল্লাহ সেই গণঅভ্যুত্থান শিগগির এ দেশে হবে। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গতকাল জাতীয় প্রেস ক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ‘স্বাধীনতার ৫২ বছর ও বিপর্যস্ত স্বাস্থ্য ব্যবস্থা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

খন্দকার মোশাররফ বলেন, যে দেশে গণতন্ত্র নেই, সে দেশে মানবাধিকার থাকতে পারে না। এ দেশে গণতন্ত্র নেই, এ দেশ হাইব্রিড সরকার দ্বারা পরিচালিত। শুধু আমরা বলছি না, আজ সারা বিশ্ব বলছে। তিনি বলেন, গণতন্ত্র যারা হত্যা করেছে, তারা গণতন্ত্র ফিরিয়ে দিতে পারবে না; তারা অর্থনীতি মেরামত করতে পারবে না। তাই তাদের যত দ্রুত বিদায় করা যায়, ততই জাতি এবং দেশের জন্য কল্যাণকর।

ড্যাব সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে ও মহাসচিব ডা. মো. আবদুস সালামের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী, ড্যাব সিনিয়র সহ-সভাপতি ডা. এম এ সেলিম, মাস্তাক রহিম স্বপন, ডা. জহিরুল ইসলাম শাকিল প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর