Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০১৯ ১৩:২৪
আপডেট : ২৪ মার্চ, ২০১৯ ১৩:৪২

জঙ্গি নেতাদের লুকিয়ে রেখেছেন ইমরান খান : বিলাওয়াল ভুট্টো

অনলাইন ডেস্ক

জঙ্গি নেতাদের লুকিয়ে রেখেছেন ইমরান খান : বিলাওয়াল ভুট্টো
ফাইল ছবি

বিগত কয়েক বছর ধরেই ভারত দাবি করে আসছে পাকিস্তান সে দেশের জঙ্গিদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া তো দূরের কথা তাদের আশ্রয় দিয়ে চলেছে। এবার সেই দাবি করে ইমরান খানকে নিশানা করলেন পিপিপি নেতা বিলাওয়াল ভুট্টো।

বালালোটে বিমান হামলার পর পাকিস্তানের একাধিক জঙ্গি নেতা এখন গোপন স্থানে লুকিয়েছে। ইমরান খান সরকার তাদের অনেককেই গ্রেফতার করেছে বলে দাবি করেছে। অনেকের ব্যাংক অ্যাকাউন্ট সিল করা হয়েছে। তবে বেনজির তনয় বিলাওয়াল ভুট্টোর দাবি, বহুদিন ধরে শুনে আসছিলাম পাকিস্তানের জঙ্গি গোষ্ঠীগুলির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমাদের তা মনে হয় না।

বিলাওয়াল আরও বলেন, নিষিদ্ধ জঙ্গি সংগঠনগুলির নেতাদের গ্রেফতার করতে হবে। আপনি বলছেন ওদের গ্রেফতার করা হয়েছে। আমরা বলছি না। বরং আপনি ওদের নিরাপদ আশ্রয়ে রেখেছেন যাতে ভারতীয় বিমান বাহিনী ফাইটার জেট ফের ওদের টার্গেট করতে না পারে। আপনি বলছেন ওদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সিল করা হয়েছে। কিন্তু কীভাবে আমরা তা বিশ্বাস করব।

পাকিস্তান পিপিলিস পার্টির চেয়ারম্যান বেশ কিছুদিন ধরে দাবি করে আসছেন, দেশের যেসব মন্ত্রী বা নেতা জঙ্গিদের সমর্থন করছেন তাদের দল থেকে সরানো হোক। তাহলে সরকারের ওপরে আন্তর্জাতিক চাপ কমবে। বিলাওয়াল দাবি করেন, জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে ইমরানকে বিরোধীদের আস্থা অর্জন করতে হবে।

উল্লেখ্য ২৬ ফেব্রুয়ারি খাইবার পাখতুনখাওয়ায় বিমানহানা চালিয়ে জঙ্গি ঘাঁটি ধ্বংস করেছে ভারতীয় বিমান বাহিনী। এরপরই দেশের জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু করে পাক সরকার। ইতিমধ্যেই লাহোরে জামাত-উদ-দাওয়ার প্রধান কার্যালয়ে হাফিজ সইদকে নামাজে নেতৃত্ব দিতে নিষেধ করা হয়। পাশাপাশি, মাসুদ আজহার এখন কোথায় তা এখনও স্পষ্ট নয়।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য